Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ওমিক্রন আক্রান্ত শিশুর করোনা রিপোর্ট নেগেটিভ

ওমিক্রন আক্রান্ত শিশুর করোনা রিপোর্ট নেগেটিভ
 বিদেশ থেকে মালদহে আসা ওমিক্রন আক্রান্ত সেই শিশুর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে বৃহস্পতিবার। শিশুটির বাবা, মা এবং দিদিরও মালদহে করোনা পরীক্ষা করা হয়। তাঁদের রিপোর্টও নেগেটিভ বলে জানিয়ে…

 




ওমিক্রন আক্রান্ত শিশুর করোনা রিপোর্ট নেগেটিভ


 বিদেশ থেকে মালদহে আসা ওমিক্রন আক্রান্ত সেই শিশুর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে বৃহস্পতিবার। শিশুটির বাবা, মা এবং দিদিরও মালদহে করোনা পরীক্ষা করা হয়। তাঁদের রিপোর্টও নেগেটিভ বলে জানিয়েছে স্বাস্থ্যদপ্তর। ফলে এদিনই তাঁদের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে বলে জানান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক পাপড়ি নায়েক। তিনি বলেন, সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ওই শিশু এবং তার পরিবারের সদস্যদের বুধবারই আমরা মেডিক্যালের কোভিড ওয়ার্ডে ভর্তি করে দিয়েছিলাম। সেই সঙ্গে তাদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এদিন সবার রিপোর্টই নেগেটিভ এসেছে। শিশু ও তার পরিবারের সদস্যদের হাসপাতাল থেকে ছুটি দেওয়া হলেও তাদের আগামী কয়েকদিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। 

এদিকে, ওমিক্রন আক্রান্ত শিশু ও তার পরিবারের সদস্যদের সংস্পর্শে আসা আরও পাঁচজনের এদিন করোনা পরীক্ষা হয়। তাঁদেরও রিপোর্ট নেগেটিভ এসেছে বলে রাজ্য স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে। অন্যদিকে, বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি ৭৬ বছরের এক প্রাক্তন প্রধান শিক্ষকের দেহেও  ওমিক্রন ভ্যারিয়েন্টের হদিশ মেলেনি বলে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন। সবমিলিয়ে ওমিক্রন নিয়ে বুধবার রাজ্যে যে আশঙ্কার মেঘ ঘনিয়েছিল এদিন তা  কেটে গিয়েছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন। তবে এনিয়ে সবাইকে সতর্ক থাকতে হবে বলে জানিয়েছেন  চিকিৎসকরা। 

পরসঙ্গত,, আবুধাবি থেকে হায়দরাবাদ হয়ে ফরাক্কার বাসিন্দা ওই শিশু সপরিবার এ রাজ্যে আসে। ওই শিশুটি করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত  বলে স্বাস্থ্য বিভাগকে সতর্ক করে দেওয়া হয়। শিশুটিকে পরিবারের সদস্যরা মালদহের কালিয়াচকে মামাবাড়িতে নিয়ে যান। সেখান থেকে তাঁদের কার্যত নজরবন্দি করে মালদহ মেডিক্যালের কোভিড ওয়ার্ডে ভর্তি করা হয়। বিষয়টি নিয়ে জেলায় শোরগোল পড়ে যায়। জেলা স্বাস্থ্যদপ্তরের এক আধিকারিক বলেন, বিদেশ বা ভিন রাজ্য থেকে কেউ জেলায় ফিরলে সাময়িকভাবে কয়েকদিন হোম কোয়ারেন্টাইনে থাকা উচিত। 

No comments