Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া রিফাইনারি কারখানার দুর্ঘটনাগ্রস্ত জায়গা পরিদর্শন করলেন মন্ত্রী

হলদিয়া রিফাইনারি কারখানার দুর্ঘটনাগ্রস্ত জায়গা পরিদর্শন করলেন মন্ত্রী
হলদিয়া রিফাইনারি অগ্নিকাণ্ডের ঘটনার পর আজ রাজ্যের সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র পরিদর্শনে গেলেন। তার আগেই কারখানার গেটের সামনে তৃণমূলের শ্রমিক সংগঠন বিক্ষোভে ফে…

 




হলদিয়া রিফাইনারি কারখানার দুর্ঘটনাগ্রস্ত জায়গা পরিদর্শন করলেন মন্ত্রী


হলদিয়া রিফাইনারি অগ্নিকাণ্ডের ঘটনার পর আজ রাজ্যের সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র পরিদর্শনে গেলেন। তার আগেই কারখানার গেটের সামনে তৃণমূলের শ্রমিক সংগঠন বিক্ষোভে ফেটে পড়ে । 

বিজ্ঞাপন


স্থানীয় শ্রমিক সংগঠনের নেতৃত্ব কে নিয়ে আলোচনায় বসেন। হলদিয়া রিফাইনারি কারখানার ভেতরে ঢোকেন সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র, জেলা তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠনের নেতা তাপস কুমার মাইতি । হলদিয়া পৌরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলর আজগর আলী (পল্টু)।আইওসি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেন। দীর্ঘক্ষণ আলোচনার পরে কারখানা থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র বলেন, প্রসঙ্গত,গত কাল ২টো ৫০ মিনিট নাগাদ আইওসির মোটর স্পিরিট ইউনিটে শাটডাউন ও মেরামতির কাজ চলার সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়েই আইওসি হাসপাতালে আসেন জেলাশাসক, মহকুমা শাসক, হলদিয়া পুরসভার চেয়ারম্যান, হলদিয়া পৌরসভার পৌর পরিষদ বর্গ।

বিজ্ঞাপন


 আইওসির দুর্ঘটনার খবর পাওয়ামাত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অসমের কামাখ্যা থেকেই অগ্নিদগ্ধ শ্রমিকদের কলকাতায় পাঠানোর জন্য গ্রিন করিডরের ব্যবস্থা করেন।পাশাপাশি ক্ষোভ প্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেছিলেন, এখান থেকে ওরা শুধু লাভ নিয়ে যায়। কিন্তু শ্রমিকদের নিরাপত্তায় কোনও ব্যবস্থা নেয় না। এই নিয়ে তিনবার দুর্ঘটনা ঘটল। আইওসির অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত পরিবারকে ক্ষতিপূরণ  কারখানা কর্তৃপক্ষ ৫ লক্ষ টাকা ও এজেন্সিকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা জানিয়েছেন। কলকাতা গ্রিন করিডোর করে ২২ জনকে নিয়ে যাওয়া হয়েছিল তার মধ্যে ১৭ জনের অবস্থা আশঙ্কাজনক, তাদের দ্রুত কিভাবে চিকিৎসা আরোগ্য আনা যায় সেই বিষয়ে নজর দেওয়ার জন্য জোর দেওয়া হয়েছে কারখানা কর্তৃপক্ষকে। 

বিজ্ঞাপন


তিনজন মৃত্যু ব্যক্তির মধ্যে একজন বিহারের এবং দুজন মহারাষ্ট্রের বলে জানা গেছে । অগ্নিদগ্ধ শ্রমিকদের মধ্যে বেশিরভাগই রাজ্যের বাইরের রাজ্যের শ্রমিক বলে জানা গেছে। দিল্লি থেকে এই ঘটনার তদন্তের জন্য ফরেনসিক টিম এসেছেন হলদিয়া রিফাইনারি কারখানায় ।ফরেনসিক টিম  দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সেখানকার নমুনা পত্র সংগ্রহ করেছেন। বর্তমানে হলদিয়া রিফাইনারি এক্সিকিউটিভ অফিসার মিঃ পার্থ ঘোষ করোনায় আক্রান্ত। বর্তমানে আইওসির কারখানার দায়িত্ব সামলাচ্ছেন কারখানার জিএম ।

No comments