Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাজ্যে দুয়ারে রেশন প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্যে দুয়ারে রেশন প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
দুয়ারে রেশন  প্রকল্প রাজ্যের সমস্ত মানুষের কাছে আরও ভালভাবে পৌঁছে দিতে একাধিক উদ্যোগ নিল রাজ্য সরকার । দুয়ারে রেশনের জন্য ডিলারশিপ নিতে উৎসাহিত করার পা…

 


রাজ্যে দুয়ারে রেশন প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়


দুয়ারে রেশন  প্রকল্প রাজ্যের সমস্ত মানুষের কাছে আরও ভালভাবে পৌঁছে দিতে একাধিক উদ্যোগ নিল রাজ্য সরকার । দুয়ারে রেশনের জন্য ডিলারশিপ নিতে উৎসাহিত করার পাশাপাশি তাদেরকে লোক নিয়োগের ছাড়পত্রও দিল রাজ্য।


মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, প্রত্যেক রেশন দোকানে ডিলাররা দু'জন করে লোক নিয়োগ করতে পারবেন। সেই ভিত্তিতেই তাঁর প্রত্যাশা, 'রাজ্যের সব রেশন দোকানে প্রায় ৪২ হাজার চাকরি হবে।' পাশাপাশি ডিলারদের লোক নিতে উৎসাহিত করতে দোকানের কর্মচারীদের মাইনের অর্ধেক দেবে রাজ্য সরকার, বলেও জানান তিনি। মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, রেশন দোকানের কর্মচারীদের মাসে ১০ হাজার টাকা করে মাইনে দেওয়া হবে।

মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ফের দুয়ারে রেশন প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে তিনি বলেন, প্রতি মাসে ১০ কোটি মানুষ নির্দিষ্ট দিনে বাড়িতে বসে রেশন পাবেন। পাশাপাশি দুয়ারে রেশনের ডিলারশিপ নিতে ডিলারদের ব্যক্তিগত গাড়ি ব্যবহারে উৎসাহিত করতে মুখ্যমন্ত্রী বলেন, নিজের গাড়িতে রেশন পৌঁছে দিলে ডিলারকে ১ লক্ষ টাকা দেবে রাজ্য। অর্থাৎ দুয়ারে রেশনের ডিলারশিপ নিয়ে নিজের গাড়ি ব্যবহার করলে ১ লাখ টাকা করে দেবে রাজ্য সরকার। রাজ্য সরকার সরাসরি কৃষকদের থেকে ধান কেনে বলেও জানান তিনি। কৃষকদের জন্য ফসল বিক্রির মিনিমাম প্রাইস ১৯৪০ টাকা করার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

বিজ্ঞাপন



পাশাপাশি দুয়ারে রেশনের জন্য ডিলারশিপ নিতে উৎসাহিত করার জন্য ৫ লক্ষ থেকে কমিয়ে ডিলারশিপ মূল্য ১ লক্ষ করে দেওয়ার কথা ঘোষণা করেন তিনি। পাশাপাশি যা কমিয়ে ৫০ হাজার করারও প্রস্তাব দেন তিনি। পাশাপাশি দুয়ার রেশনের জন্য ডিলারদের কুইন্টাল প্রতি কমিশন বৃদ্ধি করার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি শুধুমাত্র পশ্চিমবঙ্গই এমন রাজ্য যেখানে দুয়ারে রেশনের মতো প্রকল্প রয়েছে বলে জানান তিনি।

No comments