Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পাঁশকুড়া এক নম্বর চক্রের নারান দার নিউ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা শিক্ষারত্ন শ্রীমতি দুর্গা রানী উদ্যোগে ছাত্র-ছাত্রীদের বাড়ি বাড়ি ঘুরে উদযাপন করলেন জাতীয় শিশু দিবস

পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া এক নম্বর চক্রের পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষারত্ন এবং কেন্দ্রীয় শিক্ষামন্ত্র কর্তৃক জাতীয় এবং আন্তর্জাতিক সম্মাননা প্রাপ্ত শিক্ষিকা শ্রীমতি দুর্গারানী দে আজ স্বাধীন ভারতের প্রথম প্রধানমন…

 



 

পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া এক নম্বর চক্রের পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষারত্ন এবং কেন্দ্রীয় শিক্ষামন্ত্র কর্তৃক জাতীয় এবং আন্তর্জাতিক সম্মাননা প্রাপ্ত শিক্ষিকা শ্রীমতি দুর্গারানী দে আজ স্বাধীন ভারতের প্রথম প্রধানমন্ত্রী পন্ডিত জহরলাল নেহেরুর জন্ম দিবস শিশু দিবস উপলক্ষে ছাত্র-ছাত্রীদের এলাকায় এবং বাড়ি বাড়ি ঘুরে আনন্দময় ভাবে ছাত্র-ছাত্রী অভিভাবক অভিভাবিকা কমিউনিটির ছাত্র-ছাত্রী প্রাক্তন ছাত্র-ছাত্রী সঙ্গে শিশু দিবস উদযাপন করেন।

এই উপলক্ষে শিক্ষিকা ধাপে ধাপে বিভিন্ন বাড়িতে ও এলাকায় কাছাকাছি কিছু ছাত্র-ছাত্রীদের নিয়ে এই দিনটি উদযাপন করেন তিনি পন্ডিত নেহেরুর কর্ম এবং শিশুদের প্রতি তার ভালোবাসা সম্পর্কে আনন্দময় এভাবে আলোকপাত করেন। এছাড়াও তিনি ছাত্র-ছাত্রীদের ও অভিভাবকদের মধ্যে শিক্ষা এবং স্বাস্থ্য ও করোনাভাইরাস  সম্পর্কিত বিশেষ নির্দেশনা, মাস্ক পরা ও দূরত্ববিধি বজায় রাখা সম্পর্কেও সতর্কতামূলক নির্দেশনা দেন।

ছাত্র-ছাত্রীদের আনন্দ বৃদ্ধির জন্য এবং করোনাকালীন পড়াশোনায় বিশেষ উদ্দীপনা সঞ্চারের জন্য নিজ ছাত্র-ছাত্রীদের এবং উপস্থিত কমিউনিটির ছাত্র-ছাত্রীদের সকলকে পন্ডিত নেহেরুর আনন্দময় রঙিন ছবি, স্কেল, কলম এবং চকলেট উপহার দেন।

সকলকে চাচা নেহেরুর ছবি এঁকে হোয়াটসঅ্যাপ এ পাঠানোর জন্য নির্দেশনা দেন।

ছাত্র-ছাত্রী অভিভাবক অভিভাবিকা এবং কমিউনিটি মানুষজন সবাই শিক্ষিকার এই অভূতপূর্ব পালনে অতীব আনন্দিত।

তাঁর তথ্যপ্রযুক্তি দপ্তর ভারত সরকারের বিজ্ঞান প্রসারের ভিআইপি নেট ক্লাব সুচেতনা সায়েন্স ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন। বিজ্ঞান ক্লাব এর কো-অর্ডিনেটর হিসাবে শিক্ষিকা দুর্গা রানী বিজ্ঞান ক্লাব এর সদস্যদের এবং অভিভাবক অভিভাবিকা ও কমিউনিটির মানুষজন সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনির্বচনীয় তৃপ্তিতে শিক্ষিকা ছাত্র দের বাড়ি বাড়ি ঘুরে তাদের এলাকায় বিভিন্ন স্থানে ছাত্র-ছাত্রীদের আনন্দময় ভাবে হৃদয়ের তৃপ্তিতে শিশু দিবস উদযাপন করেন।

উল্লেখ্য শিক্ষিকা বর্তমান করনা কালীন দীর্ঘ স্কুল বন্ধ কালীন পরিস্থিতির মধ্যেও কমিউনিটির মানুষজন এবং ছাত্রছাত্রীদের সঙ্গে প্রতিদিন নিবিড়ভাবে আছেন ,তাদের শিক্ষা স্বাস্থ্য সম্পর্কিত সব রকম সহায়তা সহ।

কিছু ছাত্র-ছাত্রী যাদের অভিভাবকদের স্মার্ট ফোন আছে তাদের সঙ্গে প্রতিদিন তাঁর শিক্ষামূলক নির্দেশনা, পাঠের ভিডিও,টিভির পড়া, কবিতাগুলি আনন্দময় ভাবে পাঠ এবং বিভিন্ন মনীষীর জন্মদিন উদযাপন ছাড়াও তার বিজ্ঞান ক্লাব এর শিক্ষা ও স্বাস্থ্য সম্পর্কিত ও নিরবিচ্ছিন্ন মূল্যায়ন মেধা পরীক্ষা, ন্যাশনাল আচিভমেন্ট সার্ভে ইত্যাদি বিভিন্ন কর্মসূচি নিয়ে অনলাইনে ও অফলাইনে বাড়ি বাড়ি ঘুরে, এলাকার বিশেষ কোন কোন পরিচ্ছন্ন জায়গায় বসিয়ে তাদের পাঠে সহায়তা করে তাদের সঙ্গে নিবিড় ভাবে আছেন।

No comments