Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাজ্যে আরও এক বছরের জন্য নিষিদ্ধ করা হল তামাকজাত দ্রব্য গুটখা

রাজ্যে আরও এক বছরের জন্য নিষিদ্ধ করা হল তামাকজাত দ্রব্য গুটখা। শুধু গুটখা নয়, এর সঙ্গে সঙ্গে তামাকজাত পান মশলা তৈরি, মজুত এবং বিক্রির উপর আগামী একবছরের জন্য নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য স্বাস্থ্য দফতরের কমিশনার অফ ফুড সেফটি। আগামী…

 






রাজ্যে আরও এক বছরের জন্য নিষিদ্ধ করা হল তামাকজাত দ্রব্য গুটখা। শুধু গুটখা নয়, এর সঙ্গে সঙ্গে তামাকজাত পান মশলা তৈরি, মজুত এবং বিক্রির উপর আগামী একবছরের জন্য নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য স্বাস্থ্য দফতরের কমিশনার অফ ফুড সেফটি। আগামী ৭ নভেম্বর থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

ইতিমধ্যেই নবান্নের তরফে এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে তামাক সেবন স্বাস্থ্যের পক্ষে হানিকারক। নির্দেশিকা অনুযায়ী, ২০২২ সালের ৭ নভেম্বর পর্যন্ত এই নির্দেশিকা জারি থাকবে। এরপর পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, এর আগে ২০১৩ সালে গুটখা ও তামাকজাত গুটখা বিক্রির ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এরপর থেকে এই নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হচ্ছিল। নতুন নির্দেশিকা জারি করে বলা হয়েছে, ৭ তারিখের পর থেকে গুটখা বিক্রি করা যাবে না। সরকারি নির্দেশ না মেনে কেউ যদি গুটখা বা তামাকজাত পান মশলা বিক্রির চেষ্টা করে সেক্ষেত্রে আইন অনুযায়ী তার বিরুদ্ধে নেওয়া হবে পদক্ষেপ। ইতিমধ্যেই গুটখা ও তামাকজাত পান মশলা তৈরি, মজুত এবং বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করার এই নির্দেশিকা বিভিন্ন পুরসভা, জেলাশাসক এবং মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের কাছে পাঠানো হয়েছে।

No comments