Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি উদ্যোগে ডেপুটেশন বন্যা দুর্গত এলাকার ছাত্র ছাত্রীদের জন্য সমস্ত পাঠ্যপুস্তক এবং শিক্ষা সামগ্রী সরবরাহ

বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি  উদ্যোগে ডেপুটেশন দাবি বন্যা দুর্গত এলাকার ছাত্র ছাত্রীদের জন্য সমস্ত পাঠ্যপুস্তক এবং শিক্ষা সামগ্রী সরবরাহ পূর্ব মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান এর নিকট জেলার বিস্তীর্ণ  বন্যা দ…

 




বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি  উদ্যোগে ডেপুটেশন দাবি বন্যা দুর্গত এলাকার ছাত্র ছাত্রীদের জন্য সমস্ত পাঠ্যপুস্তক এবং শিক্ষা সামগ্রী সরবরাহ পূর্ব মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান এর নিকট জেলার বিস্তীর্ণ  বন্যা দুর্গত এলাকার ছাত্র ছাত্রীদের অবিলম্বে সমস্ত পাঠ্যপুস্তক এবং প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী দেওয়ার দাবীতে বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে ডেপুটেশন দেওয়া হয়।   


উল্লেখের বিষয়, গত সেপ্টেম্বর-২০২১এর মাঝামাঝি সময়ে অতিবর্ষণ এবং নদী বাঁধ ভাঙ্গনের ফলে জেলার এগরা সম্পূর্ণ এলাকা, কাঁথি মহকুমার বেশিরভাগ এলাকা, এবং তমলুক মহকুমার বেশকিছু এলাকা জলমগ্ন হয়েছে। লক্ষ লক্ষ মানুষ সপরিবারে ঘরবাড়ি ছেড়ে ত্রাণ শিবির এবং অন্যত্র আশ্রয় নিতে বাধ্য হয়েছেন। আসবাবপত্র, মজুত খাদ্য সামগ্রী, পড়াশোনার সামগ্রী সবকিছু নষ্ট হয়ে গেছে। দেড় মাস হয়েগেছে এখনও বহু মানুষ ঘরে ফিরতে পারেননি।  আয়ের উৎস ধান, পান, মাছ সবই জলের তলায়। খাদ্য সংকটের পাশাপাশি জলবাহিত রোগে ভুগছে বানভাসী মানুষ। 

বিজ্ঞাপন



বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক সতীশ সাউ বলেন-

বিজ্ঞাপন




  "এমনিতে করোনার আবহে দীর্ঘ দেড় বছর পঠনপাঠন বন্ধ। বাড়িতে থেকে যতটুকু পড়াশোনা হচ্ছিল বর্তমানে বানভাসী এলাকার ছাত্র ছাত্রীদের তাও বন্ধ হয়ে গেছে। শিক্ষাবর্ষের শেষ পর্যায়ে পড়াশোনার জন্য অবিলম্বে সমস্ত পাঠ্যপুস্তক এবং প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী সরকারিভাবে সরবরাহের দাবি জানাচ্ছি। "আজকের ডেপুটেশনে  সমিতির জেলা সম্পাদক সতীশ সাউ, সহ সম্পাদক সৌমিত্র পট্টনায়েক, চন্দনা দাস অশ্বিনী সামন্ত প্রমূখ। শিক্ষক-শিক্ষিকা বৃন্দ। দাবিগুলির সাথে চেয়ারম্যান সহমত পোষণ করেছেন । সেই সঙ্গে এস আই মহাশয়দের প্রয়োজনীয় বইয়ের তথ্য জানানোর জন্য নতুন নির্দেশিকা পাঠানোর প্রক্রিয়া শুরু করবেন বলে কথা দিয়েছেন।

No comments