Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দেশজুড়ে করোনা কনটেনমেন্ট বিধি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়াল কেন্দ্র

উৎসবের মরসুমে করোনা সংক্রমণ যাতে না বাড়ে তার জন্য রাজ্যগুলিকে সতর্ক করল স্বরাষ্ট্র মন্ত্রক। দেশে করোনার বিধিনিষেধ বাড়ানো হল ৩১ অক্টোবর পর্যন্ত। রাজ্যের মুখ্যসচিবদের দেওয়া চিঠিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা লিখেছেন, উৎসব…

 




উৎসবের মরসুমে করোনা সংক্রমণ যাতে না বাড়ে তার জন্য রাজ্যগুলিকে সতর্ক করল স্বরাষ্ট্র মন্ত্রক। দেশে করোনার বিধিনিষেধ বাড়ানো হল ৩১ অক্টোবর পর্যন্ত। 

রাজ্যের মুখ্যসচিবদের দেওয়া চিঠিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা লিখেছেন, উৎসবের আবহে যাতে করোনার সংক্রমণ বৃদ্ধি না পায়, তার জন্য স্থানীয় প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিক রাজ্য

কারণ, দেশে করোনা গ্রাফ নিম্নমুখী হলেও স্থানীয় স্তরে সংক্রমণ হচ্ছে। তাই উৎসবের আয়োজন করতে হবে স্বাস্থ্যবিধি মেনে। কোনও জায়গাতেই যেন জনসমাগম বেশি না হয়, তার দিকে নজর দিতে হবে। সেই সঙ্গে বাড়াতে হবে টিকাকরণের গতি। 

গত ২৪ ঘণ্টায় কেরলে আক্রান্ত ১১ হাজারের বেশি। উত্তর পূর্বের মিজোরামেও দৈনিক সংক্রমণ প্রায় ২ হাজার। সামনে পরপর উৎসব। 

এই পরিস্থিতিতে, দেশজুড়ে কনটেনমেন্ট বিধি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়াল কেন্দ্রীয় সরকার। মেলা, উৎসব এবং অন্যান্য ধর্মীয় অনুষ্ঠানে জমায়েত হলে সংক্রমণ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হয়েছে। যেসব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে সংক্রমণের সম্ভাবনা রয়েছে, সেখানে বিধি কঠোর করার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, দেশে ২০১ দিন পর ২০ হাজারের নীচে নামল দৈনিক সংক্রমণ।  গত ২৪ ঘণ্টায় কমল দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যু।  কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৭৯ জনের।  একদিনে আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৭৯৫।  

দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪৭ হাজার ৩৭৩ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৬ লক্ষ ৯৭ হাজার ৫৮১।  অ্যাক্টিভ কেসের সংখ্যা ২ লক্ষ ৯২ হাজার ২০৬।  দেশে এখনও পর্যন্ত ৩ কোটি ২৯ লক্ষ ৫৮ হাজার ২ জন সুস্থ হয়েছেন।  একদিনে সুস্থ হয়েছেন ২৬ হাজার ৩০ জন।

No comments