Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এবার বাংলাদেশ থেকে নতুন করে এক টেরাবাইট ব্যান্ডউইথ নিতে চায় সৌদি আরব

এবার বাংলাদেশ থেকে নতুন করে এক টেরাবাইট ব্যান্ডউইথ নিতে চায় সৌদি আরব। ইতিমধ্যে তারা ৬০০ জিবিপিএস ইন্টারনেট ব্যান্ডউইথ নিচ্ছে। অন্যদিকে মালয়েশিয়া বাংলাদেশের কাছ থেকে ২০০ জিবিপিএস ব্যান্ডউইথ নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে। দেশের অব্যবহৃ…

  





এবার বাংলাদেশ থেকে নতুন করে এক টেরাবাইট ব্যান্ডউইথ নিতে চায় সৌদি আরব। ইতিমধ্যে তারা ৬০০ জিবিপিএস ইন্টারনেট ব্যান্ডউইথ নিচ্ছে। অন্যদিকে মালয়েশিয়া বাংলাদেশের কাছ থেকে ২০০ জিবিপিএস ব্যান্ডউইথ নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে। দেশের অব্যবহৃত ব্যান্ডউইথ থেকে দেশ দুইটিতে রপ্তানি করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

সৌদি আরব বাংলাদেশের সাবমেরিন ক্যাবলের লাইফটাইম ধরে ব্যান্ডউইথ নিতে আগ্রহী। অন্যদিকে, মালয়েশিয়া চায় ১০ বছরের জন্য। এজন্য দেশ দুইটির মধ্যে চুক্তি হতে পারে। আগামী দুই মাসের মধ্যে চুক্তি হওয়ার কথা রয়েছে। এর আগে ২০১৫ প্রথমবারের মতো ভারতে ব্যান্ডউইথ রপ্তানি শুরু করে বাংলাদেশ।

বিএসসিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মো. মশিউর রহমান জানিয়েছে, আন-ইউজড ক্যাপাসিটি থেকে সৌদি আরব, মালয়েশিয়া ব্যান্ডউইথ নিতে চায়। এই ক্যাপাসিটি ইনঅ্যাক্টিভ অবস্থায় রয়েছে, ওরা অ্যাক্টিভেট করে নেবে। বিদেশে ব্যান্ডউইথ রপ্তানি করলেও বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারে কোনো প্রভাব পড়বে না।

No comments