Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

লোহাগড়া সাহিত্য পরিষদের মাসিক কবিতা পাঠের আসর অনুষ্ঠিত

লোহাগড়া সাহিত্য পরিষদের আয়োজনে মাসিক কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে।১৫ অক্টোবর শুক্রবার সকাল দশটায় লোহাগড়া রামনারায়ণ পাবলিক লাইব্রেরী হলরুমে দির্ঘ বিরতির পর আবার কবিদের এই আয়োজন ছিল উৎসব মুখর।লোহাগড়া সাহিত্য পরিষদের সহ সভাপতি বিএ…

 






লোহাগড়া সাহিত্য পরিষদের আয়োজনে মাসিক কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে।

১৫ অক্টোবর শুক্রবার সকাল দশটায় লোহাগড়া রামনারায়ণ পাবলিক লাইব্রেরী হলরুমে দির্ঘ বিরতির পর আবার কবিদের এই আয়োজন ছিল উৎসব মুখর।

লোহাগড়া সাহিত্য পরিষদের সহ সভাপতি বিএম লিযাকত হাসান এর সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক কবি ও সংগঠক সৈয়দ খায়রুল আলমের সঞ্চালনায় কবিতা পাঠ করেন কবি বেগম শেফালী বিশ্বাস, গীতিকার ও সংগীত শিল্পী মুক্তিযোদ্ধা মো মোক্তার হোসেন, কবি মাসুদা ওয়াদুদ, সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক কবি সরদার গোলাম মোস্তফা, পাচারের শিকার মানব উদ্ধার ও শিশুসুরক্ষা সংস্থার চেয়ারম্যান ও লোহাগড়া সাহিত্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক কবি সৈয়দ খায়রুল আলম, সহ সভাপতি বিএম লিয়াকত হাসান প্রমুখ।

এর আগে স্বাগত বক্তব্যে কবি সৈয়দ খায়রুল আলম অতিসম্প্রতি মৃত্যুবরণ করেছেন সে সকল কবিদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করে অনুষ্ঠান শুরু করেন। লোহাগড়া সাহিত্য পরিষদের যে সকল কবি সাহিত্যিক মৃত্যুবরণ করেন তারা হলেন কবি এইচ এম রইস উদ্দিন, মো ইউনুস আলী এবং এস এম আব্দুল হক।

এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে সারা বাংলাদেশে থেকে যে সকল কবি সাহিত্যিক লোকজশিল্পী মৃত্যুবরণ করেছেন তাদের সকলের জন্য মাগফিরাত ও পরিবারের প্রতি লোহাগড়া সাহিত্য পরিষদের পক্ষ থেকে গভীর সমবেদনা জানান।

দির্ঘ প্রায় দেড় বছর পর কবিদের কবিতা পাঠের আসরে উপস্থিত সবাই আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে বলেন মহান আল্লাহ পাক আমাদের বাঁচিয়ে রেখেছেন তাই আবার সকলের মাঝে আসতে পেরেছি। 

সবাই আশা করেন করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি মোকাবিলা করার জন্য সরকার যে দক্ষতার সাথে মোকাবেলা করেছে সেখানে থেকে দেশ এখন ঘুরে দাড়িয়েছে। সবাই আশা করেন বিশ্ববাসী এ ধখল থেকে অচিরেই ঘুরে দাঁড়াবে।

সংগঠনের কবিরা বিশিষ্ট সংগঠক কবি সৈয়দ খায়রুল আলম প্রসংগে বলেন তিনি করোনা কালিন সময়ে অনলাইন মিডিয়ায় দেশি বিদেশি কবি, সাহিত্যিক,শিল্পী, গবেষক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের নিয়ে লাইভে মানুষকে ঘরে রাখতে কাজ করেছেন, কর্মহীন মানুষেদের বাড়িতে খাদ্য সামগ্রী বিতরণের কর্মসূচি পালন করে মানবতার পাশে দাড়িয়েছেন। লোহাগড়া সাহিত্য পরিষদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

আলোচনা সভায় সাধারন সম্পাদক সরদার গোলাম মোস্তফা জানান আগামী ডিসেম্বর মাসে কবিদের উৎসব এবং বার্ষিক সাধারণ সভা উপলক্ষে আরো একটি বই প্রকাশ করতে সবাইকে আগামী মাসের মাসিক কবিতা পাঠের আসরে কবিতা নিয়ে আসার জন্য বলেন। কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সাধারণ সভায় উপস্থিত কবিদের নির্বাচনে নতুন কমিটি গঠন করা হবে।

বিএম লিয়াকত হাসান প্রস্তাব করেন মরহুম কবিদের নিজ বাড়ির সামনে নামফলক করার জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করে নিহত কবির পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হবে।

No comments