Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কালীপুজো-ছটপুজোয় শিথিল নৈশ নিয়ম, ছাড় বাড়ল রেস্তোরাঁ থেকে বিয়েবাড়িতে

কলকাতা: লোকালের অনুমতির পাশাপাশি, রাজ্যে আরও কিছু ক্ষেত্রে বাড়ল ছাড়। করোনা বিধি মেনে ফিল্ম-সিরিয়ালের আউটডোর শ্যুটিংয়ে অনুমতি দেওয়া হয়েছে। বিয়েবাড়ি, অনুষ্ঠানে ৭০ শতাংশ পর্যন্ত জমায়েতে ছাড়পত্র। কালীপুজো, ছটপুজোর সময় ৬ দিন নাইট …

 




 

কলকাতা: লোকালের অনুমতির পাশাপাশি, রাজ্যে আরও কিছু ক্ষেত্রে বাড়ল ছাড়। করোনা বিধি মেনে ফিল্ম-সিরিয়ালের আউটডোর শ্যুটিংয়ে অনুমতি দেওয়া হয়েছে। বিয়েবাড়ি, অনুষ্ঠানে ৭০ শতাংশ পর্যন্ত জমায়েতে ছাড়পত্র। কালীপুজো, ছটপুজোর সময় ৬ দিন নাইট কার্ফু শিথিল থাকবে।

প্রায় ৬ মাস পর, রবিবার থেকে রাজ্যে ছুটবে লোকাল ট্রেন। ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকালের অনুমতির পাশাপাশি, করোনা আবহে। রাজ্যে আরও বেশ কিছু ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল হল।

সিনেমা হল, থিয়েটার, অডিটোরিয়াম, শপিং মল, স্টেডিয়াম, স্পা ও জিমে ৭০ শতাংশ প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। রেস্তোরাঁ ও বারের ক্ষেত্রেও ৭০ শতাংশ অবধি উপস্থিতিতে ছাড় দেওয়া হয়েছে। তবে রাত ১১ টার পর খোলা যাবে না রেস্তোরাঁ ও বার। সামাজিক অনুষ্ঠান, শ্যুটিংয়ে বেড়েছে ছাড়।

সিনেমার শ্যুটিং, টিভির অনুষ্ঠান ও বিয়েবাড়িতে ৭০ শতাংশ জমায়েতের অনুমতি দেওয়া হয়েছে। তবে কোভিড বিধি মেনে শ্যুটিং ও অন্যান্য অনুষ্ঠান করতে হবে। সরকারি অফিসে ৫০% হাজিরার অনুমতি দেওয়া হয়েছে। দুর্গাপুজোর পঞ্চমী থেকে লক্ষ্মীপুজো পর্যন্ত নাইট কার্ফু শিথিল করা হয়।

এবার কালীপুজোর আগে ২ নভেম্বর থেকে ৫ নভেম্বর পর্যন্ত নৈশকালীন নিষেধাজ্ঞা থাকছে না। ছটপুজোর সময়ও ১০ ও ১১ নভেম্বর বহাল থাকবে এই নিয়ম। রাজ্যের নির্দেশিকা অনুযায়ী, ৩০ নভেম্বর পর্যন্ত এই নতুন নিয়ম চালু থাকবে।

উল্লেখ্য, প্রায় ছ’মাস পর লোকাল ট্রেনে গ্রিন সিগনাল রাজ্যের। পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে, রবিবার থেকে চালু হতে চলেছে লোকাল ট্রেন পরিষেবা। খুশি যাত্রীরা। সকলকে কোভিড-সতর্কতা মেনে চলার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

এদিকে শুক্রবার প্রকাশিত রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন বলছে আজও রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ফের হাজার ছুঁইছুঁই। রাজ্যে একদিনে আক্রান্ত ৯৮২ জন, মৃত ৮ জন। কলকাতায় একদিনে সংক্রমিত ২৭৩ জন, মৃত ১। উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত ১৬১ জন, মৃত ২।

No comments