Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শারদ উৎসবে মেতেছে আমেরিকায় প্রবাসী বাঙালিরা

আমেরিকা ক্যানসাস  সিটিতে সংগম ক্লাবের মহালয়া পরিবেশন। আমেরিকায় বসবাসকারী বাঙালিরা দুর্গাপুজোর আগে নিজে জড়ো হয়ে মহালয়া পরিবেশন কোরেন।বাঙালির শ্রেষ্ঠ উৎসব শুধু বাংলা নয় ভারত বর্ষের বাইরে আমেরিকাতে ও শারদ উৎসবে মেতে উঠলেন সেখানে…

 




আমেরিকা ক্যানসাস  সিটিতে সংগম ক্লাবের মহালয়া পরিবেশন। আমেরিকায় বসবাসকারী বাঙালিরা দুর্গাপুজোর আগে নিজে জড়ো হয়ে মহালয়া পরিবেশন কোরেন।বাঙালির শ্রেষ্ঠ উৎসব শুধু বাংলা নয় ভারত বর্ষের বাইরে আমেরিকাতে ও শারদ উৎসবে মেতে উঠলেন সেখানে বসবাস কারি বাঙালিরা।শনিবার সেখানে বাঙালিরা মহালয়ার আয়োজন করে তারা নিজেরাই মহালয়া পরিবেশন করলেন।


  তার পাসাপাসি চলে নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের।  পুজোর জন্য প্রতিমা কলকাতা কুমারটলি থেকে নিয়ে যাওয়া হয়েছে। জলপথে প্রায় এক মাস লেগেছে প্রতিমা  পৌঁছাতে। পুজোর মধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছেন জানালেন আয়োজকরা। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দূর্গাপুজো বাংলার পাশাপাশি ভিনদেশে ও বাঙালিরা শারদ উৎসবে মেতে উঠলেন মহালয়ার মধ্য দিয়ে।ক্লাব উদ্যোক্তাদের মধ্যে ডঃ তপন কুমার মান্না জানালেন শনিবার মহালায়া অনুষ্ঠিত হয়েছে।  এরমধ্যে উপস্থিত ছিলেন প্রায় ১০০ জন বাঙালি। প্রতিবছরই এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিপদ থেকে পূজা শুরু হয়েছে বলে  জানালেন।পুজোর পাশাপাশি চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

No comments