Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সেবা প্রকল্প দিবসে বিবেকানন্দ মিশন মহাবিদ্যালয় অভিনব উদ্যোগ

ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/3tXj4HgMyFg
 জাতীয় সেবা প্রকল্প দিবসে পূর্ব মেদিনীপুর জেলা সুতাহাটা থানার অন্তর্গত চৈতন্যপুর  বিবেকানন্দ মিশন মহাবিদ্যালয় এর জাতীয় সেবা প্রকল্প ইউনিটের  উদ্যোগে N.S.S দিবস পালন এবং First …

 






ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/3tXj4HgMyFg


 জাতীয় সেবা প্রকল্প দিবসে পূর্ব মেদিনীপুর জেলা সুতাহাটা থানার অন্তর্গত চৈতন্যপুর  বিবেকানন্দ মিশন মহাবিদ্যালয় এর জাতীয় সেবা প্রকল্প ইউনিটের  উদ্যোগে N.S.S দিবস পালন এবং First  Aid ও  Disaster  Management   বিষয়ে ছাত্র-ছাত্রীদের কেপ্রশিক্ষণ দেওয়া হয়। মহাবিদ্যালয় এর কমিউনিটি হলে ।  ২৪ সেপ্টেম্বর  সকালে বিবেকানন্দ মিশন মহাবিদ্যালয় এর জাতীয় সেবা  প্রকল্প ইউনিটের উদ্যোগে N.S.S  Day পালন করা হল। স্বামীজীর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য প্রদানের মাধ্যমে আজকের অনুষ্ঠান শুরু হয়। স্বামীজীর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড: মানবেন্দ্র সাহু ।


তারপর  মহাবিদ্যালয়ে উপস্থিত ছাত্র ছাত্রীদের মধ্যে বৃক্ষরোপণ ও বৃক্ষ প্রদান করা হয় । এছাড়া 24 সেপ্টেম্বরের এই বিশেষ দিনে একটি First Aid ও Disaster Management  বিষয়ে ছাত্র-ছাত্রীদেরকে ট্রেনিং প্রদান করা হয় ।

ট্রেনিং প্রদান করেন জাতীয় রেডক্রস সোসাইটি রাজ্য ও জেলা স্তরের প্রশিক্ষক গণ। ট্রেনিং এর শেষে ছাত্র-ছাত্রীদেরকে সার্টিফিকেট ও বৃক্ষ প্রদান করা হয়। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহা বিদ্যালয় এর অধ্যক্ষ ড: মানবেন্দ্র সাহু । এছাড়াও উপস্থিত ছিলেন ভারত সরকার কলকাতারN.S.S এর আঞ্চলিক কার্যালয় থেকে উপস্থিত অগ্নিমিল দাস, ট্রেনিং প্রদান করেন  অনুপম পাল পালোধি , দিলীপ কুমার পাত্র ও সুব্রত কুমার  সাঁতরা , প্রাক্তন অধ্যাপক প্রভাশ কুমার সামন্ত প্রমুখ । বৃক্ষপ্রেমী দিলীপ কুমার পাত্র  ছাত্র-ছাত্রীদেরকে চারাগাছ প্রদান করেন  । সেবা প্রকল্পের অন্যতম দুই সদস্যা শ্রাবন্তী মাইতি এবং জুঁই কয়াল জানালেন এই সময়কালে বিপর্যয় মোকাবেলা এবং প্রাথমিক চিকিৎসা ট্রেনিং আমাদের খুবই প্রয়োজন ছিল। আজকের ট্রেনিং নিয়ে আমরা অনেক উপকৃত হব।এ দিনের সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন N.S.Sএ'র প্রোগ্রাম অফিসার এবং পূর্ব মেদিনীপুর জেলার  ডিস্ট্রিক্ট নোডাল অফিসার প্রণব কুমার জানা।

No comments