Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কুকুর গভীর রাতে কাঁদে বা ডাকে কেন ?

কুকুর গভীর রাতে কাঁদে বা ডাকে কেন ? কুকুরদের গভীর রাতে ডাকা বা কান্না করার পিছনে ২ ধরনের মতামত পাওয়া যার একটি সাধারন মানুষের চিন্তা ভাবনা অপরটি বৈজ্ঞানিক ব্যাখ্যা । এ ২টি ধারনার মধ্যে বৈজ্ঞানিক ব্যাখ্যা অধিক গ্রহন যোগ্য। 
আমরা ছোট…

 



কুকুর গভীর রাতে কাঁদে বা ডাকে কেন ?

 কুকুরদের গভীর রাতে ডাকা বা কান্না করার পিছনে ২ ধরনের মতামত পাওয়া যার একটি সাধারন মানুষের চিন্তা ভাবনা অপরটি বৈজ্ঞানিক ব্যাখ্যা । এ ২টি ধারনার মধ্যে বৈজ্ঞানিক ব্যাখ্যা অধিক গ্রহন যোগ্য। 


আমরা ছোটবেলায় গুরুজনদের কাছ থেকে শুনেছি গভীররাতে কুকুর ডাকা বা কুকুরের কান্না করা মানের কারো মৃত্য অতি নিকটে । অর্থাৎ যা এক ধরনের “ কুসংস্কার “ বললে ভুল হবে না ।

আবার অনেকের মতে আমাদের আশে পাশে কুকুর যখন ডাকে বা কাঁদে তখন তারা জ্বীন বা অশরীরী আত্মা দেখতে পায় যা আমাদের মত সাধারন মানুষের পক্ষে দেখা সম্ভব নয় ।

এখন জেনে নেওয়া যাক গভীর রাতে কুকুর ডাকা বা কান্না করার ক্ষেত্রে বিজ্ঞান কি বলে –

বিজ্ঞান বলে গভীর রাতে কুকুর কাঁদে না তারা সেভাবেই ডাকে । রাতের বেলায় আওয়াজ করে অনেক দূরে তার সঙ্গীদের কাছে কোন বার্তা পৌছানোর চেষ্টা করে  অর্থাৎ নানান ভাবে আওয়াজ করে তাদের সঙ্গীদের কাছে বার্তা পৌছানোর চেষ্টা করে । অপর দিকে কুকুরও প্রানী তাদেরও বিভিন্ন ভাবে আঘাত লাগতে পারে ।তাদের শরীরের আঘাতপ্রাপ্ত স্থানে প্রচুর ব্যথা হতে পারে । সেই পরিস্থিতি জানান দিতেই সঙ্গীদের ডাকে । অপরদিকে কুকুরেরা একা থাকতে পছন্দ করে না তাই যখনই তারা একাকিত্ব বোধ করে তখনই তারা তাদের সঙ্গীদের ডাকতে থাকে ।

No comments