Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভুয়ো কল সেন্টার, গ্রেফতার ৮

ফের গোপন সূত্রে খবর, ফের অতর্কিতে অভিযান, এবং ফের ভুয়ো কল সেন্টারের হদিশ।এবার অবশ্য Modus Operandi-তে নতুনত্ব নেই বিশেষ। 'চেনা বাস, চেনা রুট'। আই টি সেক্টরে একটা কল সেন্টার খুলে সেখান থেকে VOIP( Voice Over Internet Protoc…

 







ফের গোপন সূত্রে খবর, ফের অতর্কিতে অভিযান, এবং ফের ভুয়ো কল সেন্টারের হদিশ।

এবার অবশ্য Modus Operandi-তে নতুনত্ব নেই বিশেষ। 'চেনা বাস, চেনা রুট'। আই টি সেক্টরে একটা কল সেন্টার খুলে সেখান থেকে VOIP( Voice Over Internet Protocol)-এর মাধ্যমে দেশে বিদেশে বিভিন্ন লোককে ফোন করে অনলাইনে টেকনিক্যাল সাপোর্ট দেওয়ার নামে প্রতারণা করে মোটা টাকা হাতিয়ে নেওয়া।  উল্লেখ বাহুল্য, বৈধ কাগজপত্রের বালাই নেই কোনও।

জোড়া অভিযান। প্রথমটা সেক্টর -৫-এর একটি বহুতলের  ৯০২ নম্বর ঘরে। ঘটনাস্থল থেকে গ্রেফতার তিন। বৌবাজারের আদিল খান, বাগুইআটির শাহরুখ সাপুই এবং জগদ্দলের অনিমেষ রায়। উদ্ধার ২৫টি কম্পিউটার, একাধিক মোবাইল ফোন, IP রিসিভার, হার্ড ডিস্ক এবং আরও আনুষঙ্গিক যন্ত্রপাতি।

দ্বিতীয় তল্লাশি ওই বহতলেরই ৯০৯ নম্বর ঘরে। যেখানে একই লোক ঠকানোর গল্প। এখান থেকে বিধাননগর সাইবার থানার জালে পাঁচ। বাগুইআটির সুরজ অগ্রওয়াল এবং আয়ুশ জয়সওয়াল, রাজারহাটের প্রদীপ্ত দাস, নিউমার্কেট এলাকার আমান সাউ এবং হাতিয়াড়ার বাসিন্দা অভিষেক পাণ্ডে। উদ্ধার ২৩টি কম্পিউটার, একাধিক দামী মোবাইল এবং IP রিসিভার, একটি ল্যাপটপ এবং হার্ডডিস্ক।

এই দুই কল সেন্টারের নেপথ্যের চক্রীরা এখনও অধরা কয়েকজন। ধরা পড়বেই, আজ নয়তো কাল।

সিল করে দেওয়া হয়েছে দুটি ভুয়ো কল সেন্টারই। দ্রুত তদন্ত, দ্রুত চার্জশিট, এবং দ্রুত দোষীদের শাস্তি সুনিশ্চিত করা, লক্ষ্য আপাতত এই।


No comments