Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কেলেঘাই নদীর বাঁধ ভেঙে কার্যত জলমগ্ন পূর্ব মেদিনীপুর জেলা

গত কয়েক দিনে অতি ভারী বৃষ্টিপাত ও কেলেঘাই নদীর বাঁধ ভেঙে কার্যত জলমগ্ন পূর্ব মেদিনীপুর জেলা পটাশপুরের বিস্তীর্ণ এলাকা। ক্ষতিগ্রস্ত হয়েছে মাটির বাড়ি পাশাপাশি কার্যত জল যন্ত্রণার রয়েছে সাধারণর মানুষ। দেখা দিয়েছে পানীয় জলের সং…

 





গত কয়েক দিনে অতি ভারী বৃষ্টিপাত ও কেলেঘাই নদীর বাঁধ ভেঙে কার্যত জলমগ্ন পূর্ব মেদিনীপুর জেলা পটাশপুরের বিস্তীর্ণ এলাকা। ক্ষতিগ্রস্ত হয়েছে মাটির বাড়ি পাশাপাশি কার্যত জল যন্ত্রণার রয়েছে সাধারণর মানুষ। দেখা দিয়েছে পানীয় জলের সংকট। আর এহেনঅবস্থায় মথুরা গ্রাম পঞ্চায়েত এলাকায় যন্ত্রণায় ভুক্তভোগী বাসিন্দারা বিক্ষুব্ধ হয়ে বাঁধ কেটে  এলাকার জল নিষ্কাশনের ব্যবস্থা করে। তবে এই পরিস্থিতিতে প্রবল জলের প্রভাব পড়তে পারে সাউথ খন্ড গ্রাম পঞ্চায়েত ও আড়গোয়াল গ্রাম পঞ্চায়েত এলাকায়।

 এ অবস্থায় দুই গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে সর্তকতা জারি করা হয়েছে। পাশাপাশি মাইকিং প্রচারে উদ্যোগী হয়েছে পঞ্চায়েতের সদস্যরা। এ বিষয়ে দুই গ্রাম পঞ্চায়েতের প্রধান জানান , প্রবল জল প্রতিরোধ করার জন্য ইতিমধ্যে আমরা পুরোপুরি প্রস্তুত। এলাকায় মাইকিং প্রচার চলছে।  নিচু এলাকার মানুষদের ইতিমধ্যে উদ্ধার করে উঁচু আশ্রয়স্থলে  নিয়ে আসা হয়েছে। পাশাপাশি গবাদি পশুদের উদ্ধার করে আশ্রয়স্থল গড়ে তোলা হয়েছে। তবে যে সমস্ত  মানুষজন আশ্রয়স্থলে আশ্রয় নিয়েছেন তাদের ইতিমধ্যে রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে এবং তাদের চিকিৎসার দিকে নজর রাখা হয়েছে বলে জানান সাউথ খন্ড গ্রাম পঞ্চায়েতের প্রধান বিজন বন্ধু বাগ ও আড়গোয়াল গ্রাম পঞ্চায়েতের প্রধান অপরেশ সাঁতরা।

অপরদিকে,জলে প্লাবিত এলাকা মথুরা গ্রাম পঞ্চায়েত  একাধিক এলাকা। জলমগ্ন হয়ে পড়েছে বহু মানুষ। কয়েকদিন ধরে প্লাবিত এলাকা পরিদর্শন করে মথুরা গ্রাম পঞ্চায়েতের প্রধান অমিত মন্ডল  বলেন, পঞ্চায়েতের নেতৃত্বে অসহায় মানুষ সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে। বেশ কিছু প্লাবিত এলাকার জলবন্দী মানুষদের ইতোমধ্যে উদ্ধার করা সম্ভব হয়েছে।  তবে পরবর্তী সময়ে পরিস্থিতি স্বাভাবিক হলে ক্ষয়ক্ষতির পরিমাণ বুঝে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন তিনি ।

No comments