Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শুভেন্দুকে রক্ষাকবচ কেন? প্রশ্ন তুলে ডিভিশন বেঞ্চে চ্যালেঞ্জ জানাল রাজ্য

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে কি গ্রেফতার করতে চায় রাজ্য সরকার? এই জল্পনা উস্কে গিয়েছে মঙ্গলবার। কারণ সোমবার হাইকোর্ট শুভেন্দুকে রক্ষাকবচ দেওয়ার পর এ দিনই সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে একটি মামলা দায়ের করা হয়েছে…

 





বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে কি গ্রেফতার করতে চায় রাজ্য সরকার? এই জল্পনা উস্কে গিয়েছে মঙ্গলবার। কারণ সোমবার হাইকোর্ট শুভেন্দুকে রক্ষাকবচ দেওয়ার পর এ দিনই সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে একটি মামলা দায়ের করা হয়েছে। সূত্রের খবর, সিঙ্গেল বেঞ্চ শুভেন্দুর গ্রেফতারির ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করলে মঙ্গলবার এই রায়কে চ্যালেঞ্জ জানায় রাজ্য।

শুভেন্দু অধিকারীকে কেন রক্ষাকবচ? সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে মঙ্গলবার মামলা দায়ের করেছে রাজ্য। গতকাল শুভেন্দু অধিকারীর প্রাক্তন দেহরক্ষী মামলা-সহ তিনটি মামলায় স্থগিতাদেশ দিয়েছিলেন বিচারপতি রাজশেখর মান্থার সিঙ্গলবেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করল রাজ্যের। কাল শুনানির সম্ভাবনা রয়েছে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে।

প্রসঙ্গত, গতকালই এই মামলায় বিচারপতি রাজশেখর মান্থা উল্লেখ করেন, ‘গ্রেফতার আসলে প্রতিহিংসার জন্য ব্যবহৃত হয়। এই দেশে এটাই প্রচলিত, কোনও নতুন কিছু নয়। তিন বছরে কিছু হয়নি৷ এমনকি স্ত্রীও আসেন নি। এটাই উদ্বেগের।’ তিনি আরও বলেন, ‘বলছি না তদন্ত করবেন না। গ্রহণযোগ্য কিন্তু এই মুহুর্তে জরুরি কি না সেটা দেখতে হবে।’ গতকাল শুভেন্দুর বিরুদ্ধে হওয়া পাঁচটি মামলার শুনানি হয়, তার মধ্যে তিনটি মামলর তদন্তে স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

No comments