Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নন্দকুমার ওরিয়েন্ট ক্লাবের উদ্যোগে ১৬ টিমের দাবা প্রতিযোগিতা চেকমেট চেস একাডেমি গিয়ার আপ টুর্নামেন্ট

নন্দকুমার ব্লক এর ওরিয়ান ক্লাবের সৌজন্যে একদিবসীয় 16 টিমের দাবা প্রতিযোগিতা। চেকমেট চেসএকাডেমি গিয়ার টুর্নামেন্ট শুরু হয় সকাল থেকেই। পূর্ব মেদিনীপুর চেসমেট একাডেমী নির্দেশ অনুসারে প্রতি মহাকুমা যে সমস্ত একাডেমী রয়েছে তারা নি…

 






নন্দকুমার ব্লক এর ওরিয়ান ক্লাবের সৌজন্যে একদিবসীয় 16 টিমের দাবা প্রতিযোগিতা। চেকমেট চেসএকাডেমি গিয়ার টুর্নামেন্ট শুরু হয় সকাল থেকেই। পূর্ব মেদিনীপুর চেসমেট একাডেমী নির্দেশ অনুসারে প্রতি মহাকুমা যে সমস্ত একাডেমী রয়েছে তারা নিজ নিজ সেন্টারে ছোট ছোট টিম করে প্রতিযোগিতা করবে কারণ কোভিড বিধি মেনে। covid-19 এর কারণে দীর্ঘ দেড় বছর দাবা টুর্নামেন্ট হয়নি। নন্দকুমার ব্লক ওরিয়ান ক্লাবে প্রতি মাসে একটি করে টুর্নামেন্ট হতো কিন্তু কোভিড ভাইরাসের কারণে দীর্ঘ দেড় বছর তা বন্ধ ছিল, আজ থেকে শুরু হল এই দাবা প্রতিযোগিতা। প্রতি মহাকুমার দেখে পাঁচজন করে নিয়ে কাঁথিতে মূলপর্বের প্রতিযোগিতা হবে। নন্দকুমার চেস ম্যাট একাডেমি গিয়ার টুর্ণামেন্টে উপস্থিত ছিলেন নন্দকুমার চেকমেট একাডেমীর প্রিন্সিপাল তথা পূর্ব মেদিনীপুর জেলার ভাইস-প্রেসিডেন্ট অমিত কুমার সাঁতরা। উপস্থিত ছিলেন নন্দকুমার চেক একাডেমির অফিশিয়াল দায়িত্বে থাকা গৌরী রানী দাস পাল ও হরেকৃষ্ণ ধাড়া যিনি ওরিয়ান ক্লাবের গেম সেক্রেটারি তিনি বলেন আমরা প্রতিবছর এই দাবার সঙ্গে ক্রামবোড় , ফুটবল নানা রকমের সাংস্কৃতিক অনুষ্ঠানে করে থাকি তবে দীর্ঘ দেড় বছর লকডাউন এর কারণে আমরা এসব করতে পারিনি। আজি এই প্রতিযোগিতার প্রথম দিন।

চেকমেট চেস একাডেমির প্রিন্সিপাল বলেন লকডাউনে দেড় বছর বন্ধ ছিল সমস্ত ধরনের দাবা খেলা তবে আজ হতে শুরু হল। এই প্রতিযোগিতা অফিশিয়াল দায়িত্বে থাকা গৌড়ি রানী দাস পাল বলেন এই দাবা খেলা মধ্য দিয়ে ছোট ছোট শিশুদের সামাজিক ও মানসিক দুটোই উন্নতি ঘটাবে।

No comments