Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রত্যেক কারখানার গেটে লাগানো হবে হেল্পলাইন -আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের

রাজ্যের কারখানার শ্রমিক কর্মচারীদের সমস্যা ও অভিযোগ জানানোর জন্য এবার হেল্পলাইন চালু করছে আইএনটিটিইউসি। ছোট বড় সমস্ত কারখানার গেটে স্থায়ীভাবে টাঙানো থাকবে হেল্পলাইন নম্বর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে শিল্পাঞ্…

 




রাজ্যের কারখানার শ্রমিক কর্মচারীদের সমস্যা ও অভিযোগ জানানোর জন্য এবার হেল্পলাইন চালু করছে আইএনটিটিইউসি। ছোট বড় সমস্ত কারখানার গেটে স্থায়ীভাবে টাঙানো থাকবে হেল্পলাইন নম্বর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে শিল্পাঞ্চলের শ্রমিকদের সুবিধার জন্য এমন অভিনব উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানান আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। হলদিয়া শিল্পাঞ্চলে বিশ্বকর্মা পুজোর উদ্বোধনে এসে তিনি বিভিন্ন কারখানার গেটে অনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে কড়া বার্তা দেন। তিনি বলেন, কোনও ধরনের অনৈতিক কার্যকলাপ বরদাস্ত করা হবে না। এধরনের কার্যকলাপ যাঁরা করছেন, সাবধান হয়ে যান তাঁরা। এর বিরুদ্ধে এবার রাজ্য আইএনটিটিইউসি যথোপযুক্ত ব্যবস্থা নেবে। এই সংগঠনের ব্যানারে যাঁরা থাকবেন তাঁদের শৃঙ্খলা বজায় রেখেই কাজ করতে হবে।  ঋতব্রতবাবু বলেন, রাজ্যে শিল্পবান্ধব ও শ্রমিকবান্ধব পরিবেশ অক্ষুণ্ণ রাখতে যৌথভাবে আইএনটিটিইউসি কাজ করবে। এখানে ব্যক্তির আলাদা করে কোনও প্রাধান্য থাকবে না। 

আইএনটিটিইউসি রাজ্য সভাপতির  কথায় ভারতীয় মজদুর সংঘ বিএমএস রাজ্য সহ-সভাপতি তথা কলকাতা হলদিয়া পোর্ট  ভারতীয় মজদুর সংঘ সাধারণ সম্পাদক প্রদীপ বিজলী কটাক্ষ করে বলেছেন দীর্ঘ দশ(১০) বছর পরে রাজ্য সরকারের ঘুম ভেঙেছে। তাহলে বর্তমান রাজ্য  সরকার মেনে নিলেন এর আগে গেটে তোলাবাজ হয়েছিল ,অনৈতিক কাজ হয়েছিল, শ্রমিকদের শোষণ করা হয়েছে। তিনি আরো বলেন কেবলমাত্র শ্রমিকদের ব্রেন ওয়াশ করা হচ্ছে বাস্তবতা কখনোই সম্ভব নয় যে শ্রমিক টোল ফ্রি নাম্বার এ অভিযোগ করবেন সেই শ্রমিক চিহ্নিত হয়ে যাবে।   আগামী দিনে সেই শ্রমিক সেই কারখানায় উনার দলের কর্মীরা কাজে ঢুকাবেন না তাই শ্রমিকদের হাতে না মেরে পাতে মারার চেষ্টা করছেন বর্তমান সরকারেল শ্রমিক নেতা।


No comments