Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কেলেঘাই নদীর বাঁধ সংস্কারেও রাজনীতি

পূর্ব মেদিনীপুর  গত সপ্তাহে কেলেঘাই নদীর বাঁধ ভেঙে প্লাবিত হয় পটাশপুর, ভগবানপুর ও এগরার বিস্তৃন এলাকা। তাসের ঘরের মতো ভেঙে পড়েছে কাঁচা বড়ি কোথায় আবার পাকা বাড়ি। উপড়ে পড়েছে বড়ো বড়ো গাছ। ধস নেমেছে রাস্তায়। একাধিক রাস্তার …

 






পূর্ব মেদিনীপুর  গত সপ্তাহে কেলেঘাই নদীর বাঁধ ভেঙে প্লাবিত হয় পটাশপুর, ভগবানপুর ও এগরার বিস্তৃন এলাকা। তাসের ঘরের মতো ভেঙে পড়েছে কাঁচা বড়ি কোথায় আবার পাকা বাড়ি। উপড়ে পড়েছে বড়ো বড়ো গাছ। ধস নেমেছে রাস্তায়। একাধিক রাস্তার ওপর দিয়ে জলের স্ত্রোত বইছে যার কারনে বিচ্ছিন্ন রয়েছে যোগাযোগ ব্যবস্থাও। প্রান বাঁচানোর তাগিদে ঘর ছেড়ে কেউ এসে আশ্রয় নিয়েছেন উঁচু রাস্তায় আবার কেউ আশ্রয় নিয়েছে সরকারি ত্রান শিবিরে। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা, রাজনৈতিক দল ও প্রশাসনের পক্ষ থেকে যেটুকু ত্রান পাচ্ছেন তা খেয়েই কোন ক্রমে দিন কাটাচ্ছেন দুর্দশাগ্রস্ত বন্যাকবলিত এলাকার মানুষ।

এরই মাঝে নদীর বাঁধ সংস্কারের আগেই এবার তা নিয়ে শুরু হলো রাজনৈতিক তর্জা। বুধবার সাংবাদিক বৈঠকে কেলেঘাই নদীর বাঁধ নির্মানে কেন্দ্রের বিরুদ্ধে আর্থিক বঞ্চনার অভিযোগ তুললেন সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র  দায় চাপিয়েছেন বিরোধীদের ঘাড়ে ।

পাল্টা তোপ দেগেছে বিজেপি। অনুপ চক্রবর্তী, কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি, তিনি বলেন রাজনীতি ভুলে গিয়ে মানুষকে এখনো উদ্ধার করতে হবে শাসকদল রাজনীতি ছাড়া অন্য কিছুই বোঝেন না।

বাঁধ সংস্কার নিয়ে  রাজনীতির কচকচানি র মধ্যে জলে ভাসছে পটাশপুর ও ভগবানপুরের মানুষ। নতুন করে প্লাবিত হয়েছে কাঁথির বিস্তৃন এলাকা। দেখা দিয়েছে পানিয় জলের সংকট। কোন কোন এলাকায় বন্ধ রয়েছে বিদ্যুৎ পরিষেবা।

ঐ পরিস্থিতিতে সপ্তাহন্তে বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের ভ্রকুটি। ফলে নতুন করে দুর্যোগের আশঙ্কা করছেন পূর্ব মেদিনীপুরের জেলার বেশ কয়েকটি এলাকার বাসিন্দারা।



No comments