Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কেলেঘাই নদী বাঁধ ভেঙ্গে প্লাবিত বিস্তীর্ণ এলাকা

কেলেঘাই নদীর বাঁধ ভেঙ্গে জল ঢুকতে শুরু করেছে আমগেছিয়াবাংলাতে, যাঁর ফলে পূর্ব মেদিনীপুরের পটাশপুর, বিভীষনপুর সহ ভগবানপুরের বিস্তীর্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। আতঙ্কে ঘরছেড়ে রাস্তায় কেউ বা স্কুল ঘরে আশ্রয় নিয়েছে অসহায় মানুষজন…

 






কেলেঘাই নদীর বাঁধ ভেঙ্গে জল ঢুকতে শুরু করেছে আমগেছিয়াবাংলাতে, যাঁর ফলে পূর্ব মেদিনীপুরের পটাশপুর, বিভীষনপুর সহ ভগবানপুরের বিস্তীর্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। আতঙ্কে ঘরছেড়ে রাস্তায় কেউ বা স্কুল ঘরে আশ্রয় নিয়েছে অসহায় মানুষজন। 

কেলেঘাই নদীর বাঁধ ভেঙ্গে জল ঢুকতে শুরু করেছে আমগেছিয়াবাংলাতে, যাঁর ফলে পটাশপুর, বিভীষনপুর সহ ভগবানপুরের বিস্তীর্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। আতঙ্কে ঘরছেড়ে রাস্তায় কেউ বা স্কুল ঘরে আশ্রয় নিয়েছে অসহায় মানুষজন। 

শেষ পাওয়া খবরে, জানা গিয়েছে ভগবানপুরের শিউলিপুরের কাছে নদীর বাঁধের উপর বস্তার যে বাঁধ দেওয়া হয়েছিল সেটা ভাঙলেও বাঁধের তেমন ক্ষতি ও ভাঙন এখনও হয়নি। প্রায় পাঁচ ফুট উচ্চতার এবং ২০ ফুট দৈর্ঘ্যের জল ঢুকছে। যাতে খুব আতঙ্কিত হওয়ার কিছু নেই। ছ'ঘন্টা পরেও যখন মূল বাঁধ অক্ষত রয়েছে, তাতে আশা করা যায়, বাঁধ আর ভাঙবে না। ওদিকে ধীরে হলেও নদীর জলের উচ্চতাও কমতে শুরু করেছে। তাই ভগবানপুর,  পটাশপুর এলাকার মানুষ কিছুটা স্বস্তি বোধ করতে শুরু করেন তবে এ বিষয়ে ততপর হয়ে গেল প্রশাসন, নজরদারি চালিয়ে যাচ্ছেন। মানুষজদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে আসার ব্যবস্থা করছে তাঁরা। কিন্তু আগামী কয়েক ঘন্টার মধ্যে যদি ফের বৃষ্টিপাত শুরু হয় তবে ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হতে পারে গোটা এলাকায় এমনটাই আশঙ্কাবোধ করছেন।

কেলেঘাই তালছিটিকিনির‌ কাছে গতকাল রাত ১.১৫ নাগাদ বাঁধ ভেঙে যায়। 

তবে পটাশপুর, ভগবানপুর প্লাবিত হলেও শেষ পাওয়া খবরে, জানা গিয়েছে ভগবানপুরের শিউলিপুরের কাছে নদীর বাঁধের উপর বস্তার যে বাঁধ দেওয়া হয়েছিল সেটা ভাঙলেও বাঁধের তেমন ক্ষতি ও ভাঙন এখনও হয়নি। প্রায় পাঁচ ফুট উচ্চতার এবং ২০ ফুট দৈর্ঘ্যের জল ঢুকছে। যাতে খুব আতঙ্কিত হওয়ার কিছু নেই। ছ'ঘন্টা পরেও যখন মূল বাঁধ অক্ষত রয়েছে, তাতে আশা করা যায়, বাঁধ আর ভাঙবে না। ওদিকে ধীরে হলেও নদীর জলের উচ্চতাও কমতে শুরু করেছে। তাই ভগবানপুর,  পটাশপুর এলাকার মানুষ কিছুটা স্বস্তি বোধ করতে শুরু করেন তবে এ বিষয়ে ততপর হয়ে গেল প্রশাসন, নজরদারি চালিয়ে যাচ্ছেন। মানুষজদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে আসার ব্যবস্থা করছে তাঁরা। কিন্তু আগামী কয়েক ঘন্টার মধ্যে যদি ফের বৃষ্টিপাত শুরু হয় তবে ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হতে পারে গোটা এলাকায় এমনটাই আশঙ্কাবোধ করছেন

No comments