Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

স্বাস্থ্য সাথী কার্ড নাকচ করায় কাঠ গোড়ায় কাঁথির সত্য সাঁই সেবা সদন

রাজ্য সরকারের স্বাস্থ্য সাথী প্রকল্পে নাম নথিভুক্ত থাকা সত্ত্বেও রোগী ফেরানো বা প্রকল্পের সুযোগ রোগীর পরিবারকে না দেওয়ার ভুরিভুরি অভিযোগ রাজ্য  জুড়ে।এতে নবতম সংযোজন কাঁথির   সত্য সাঁই সেবা সদন নামের নার্সিং হোম। রাজ্য সরকার স্ব…

 






রাজ্য সরকারের স্বাস্থ্য সাথী প্রকল্পে নাম নথিভুক্ত থাকা সত্ত্বেও রোগী ফেরানো বা প্রকল্পের সুযোগ রোগীর পরিবারকে না দেওয়ার ভুরিভুরি অভিযোগ রাজ্য  জুড়ে।এতে নবতম সংযোজন কাঁথির   সত্য সাঁই সেবা সদন নামের নার্সিং হোম। রাজ্য সরকার স্বাস্থ্য সাথী প্রকল্পে অনুমোদিত  নার্সিংহোম হোম হওয়া সত্বেও সাধারণ রোগীদের হয়রানি করে চলছে বলে অভিযোগ।


স্বাস্থ্য সাথী প্রকল্পের সুযোগ সুবিধা প্রদানতো দূরের কথা তুলনামূলক পরিকাঠামো‌ না থাকা সত্ত্বেও রোগীদের কাছ থেকে প্রতিদিন ২৫ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত বিল আদায় করার অভিযোগ আছে সত্য সাঁই বাবা সেবা সদনের বিরুদ্ধে।রোগী হেনস্থার সাম্প্রতিক খবর অনুযায়ী গত ২৪ জুলাই সন্ধ্যায় এগরা-১ ব্লকের সাহাড়া অঞ্চলের দক্ষিণ শীপুর গ্রামের  মহামায়া পাহাড়ী(৪৬) প্রবল শ্বাসকষ্ট জনিত কারণে সত্য সাঁই সেবা সদনে ভর্তি করা হয়। রোগীর স্বামী অনন্ত পাহাড়ীকে নার্সিং হোম থেকে বলা হয় প্রতিদিন ২৫ হাজার টাকা করে দিতে হবে।রোগীর আত্মীয় স্বজন স্বাস্থ্যসাথী কার্ডে  চিকিৎসার জন্য  আবেদন করেন।টাকা নিয়ে দর কষাকষির ফাঁকে রোগীর অবস্থা ক্রমশ সঙ্কটকজনক হয়ে পড়ে। তখন চিকিৎসা শুরু করার জন্য মহামায়া পাহাড়ীর বাড়ীর লোকজন  ২৪ তারিখে নগদ ২০ হাজার টাকা সত্য সাঁই সেবা সদনে জমা দেন।পরের দিন ২৫ তারিখে   নার্সিং কতৃপক্ষের চাপে পুনরায় নগদ ২০ হাজার টাকা জমা দেন।সবমিলিয়ে রোগীর পরিবার ৪০ হাজার টাকা জমা দেন। ২৫ তারিখ রাতেই রোগী মহামায়া পাহাড়ী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।রোগীর পরিবার স্বাস্থ্য সাথী প্রকল্পের সুযোগ সুবিধা হেতু টাকা ফেরতের দাবী করেন।নিদেনপক্ষে ২৪ ঘন্টার জন্য ২৫ হাজার টাকা নিয়ে অতিরিক্ত ১৫ হাজার টাকা ফেরতের আবেদন করেন মৃতার স্বামী। অভিযোগ কোন আবেদনে কর্নপাত না করে অতিরিক্ত ১০ হাজার টাকা দাবী করে নার্সিং হোম কর্তৃপক্ষ। মহামায়া পাহাড়ীর মৃতদেহ নিয়ে আত্মীয় স্বজন শীপুরে ফিরে গিয়ে দাহ করেন।মৃতা মহামায়া পাহাড়ীর স্বামী অনন্ত পাহাড়ী গত ২৯ তারিখে কাঁথি পৌরসভায় সরকারী স্বাস্থ্য সাথী প্রকল্পের সুযোগ সুবিধা নস্যাৎ করে সত্য সাঁই সেবা সদনের বিরুদ্ধে চড়া হারে টাকা নেওয়ার বিরুদ্ধে তদন্ত দাবী করে অভিযোগ করেন। কাঁথি পৌরসভার প্রশাসকমন্ডলীর সদস্য মামুদ হোসেন সরেজমিন তদন্তে করে সত্য সাঁই বাবা সেবা সদনের বিরুদ্ধে খেয়ালখুশি মত টাকা নেওয়ার অভিযোগ অনেকের কাছ থেকে পান।কাঁথি পৌরসভার প্রশাসকমন্ডলী র সদস্য মামুদ হোসেন নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে ই-মেইল বার্তা পাঠিয়ে সত্য সাঁই সেবা সদনের বিরুদ্ধে স্বাস্থ্য সাথী প্রকল্পের সুযোগ সুবিধা প্রদানকে নস্যাৎ করে অতিরিক্ত অর্থ আদায় করা সহ অন্যান্য অনিয়ম - বেনিয়মের তদন্ত সাপেক্ষে যথাযথ প্রশাসনিক ব্যবস্হা গ্রহণের পাশাপাশি মৃতা মহামায়া পাহাড়ীর পরিবারকে ৪০ হাজার টাকা ফেরত ও ক্ষতিপূরণ প্রদানের দাবী জানান।


To

The CMOH, Purba Medinipur /Nandigram H.District. 

Sir,

I request the favour of your urgent intervention as regards denial of facilities as provided in Shasthya Sathi Prakaplpa of Govt. Of W.B to the patient Mamaya Pahari of Dakshin Shipur,Sahara G.P,Egra-1 by Satta Sain Seba Kendra, Contai Municipality & other allegations as well. The prayer of Ananta Pahari husband of deceased patient is annexed herewith. 

Yours faithfully, 

Shaikh Mahmud Hossain 

Member, Board of Administrator, Contai municipality. Dt 06/08/2021

No comments