Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে জেলা শাসকের কাছে ডেপুটেশন

গত ৯ আগস্ট, ঝাড়গ্রামে আদিবাসী দিবসে মাননীয় মুখ্যমন্ত্রী মহোদয়ার নিকট এসএসকে, পার্শ্ব শিক্ষক সহ চুক্তিভিত্তিক শিক্ষকদের চাকুরী স্থায়ীকরণের দাবিপত্র তুলে দেওয়ার জন্য কতিপয় শিক্ষক শিক্ষিকা সমবেত হয়েছিলেন। পুলিশ তাদের  গ্রেপ্…

 







 গত ৯ আগস্ট, ঝাড়গ্রামে আদিবাসী দিবসে মাননীয় মুখ্যমন্ত্রী মহোদয়ার নিকট এসএসকে, পার্শ্ব শিক্ষক সহ চুক্তিভিত্তিক শিক্ষকদের চাকুরী স্থায়ীকরণের দাবিপত্র তুলে দেওয়ার জন্য কতিপয় শিক্ষক শিক্ষিকা সমবেত হয়েছিলেন। পুলিশ তাদের  গ্রেপ্তার করে এবং পরে  মুক্তি দেয়।  কিন্তু এর পরবর্তী সময়ে  শিক্ষা দপ্তর (১৯/০৮/২০২১)এই আন্দোলনকারীদের উত্তরবঙ্গে বদলির নির্দেশ দেয়।  বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির  কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে এহেন ঘটনার তীব্র নিন্দা জানানোর পাশাপাশি অনৈতিক বদলি প্রত্যাহারের দাবিতে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির নিকট স্মারকলিপি(২০/০৮/২০২১)প্রদান করা হয়। পাশাপাশি জেলায় জেলায় প্রতিবাদ আন্দোলন গড়ে তোলার ডাক দেওয়া হয়। 

   সমিতি দৃঢ়ভাবে  মনে করে ইতিপূর্বেও চাকরির দাবিতে, চাকরিরতদের বেতনক্রম সংশোধন, বদলি ইত্যাদি  ন্যায় সঙ্গত দাবিতে আন্দোলনকারীদের ওপর সরকারের এই ধরনের ন্যাক্কারজনক ভূমিকা রাজ্যের গণতান্ত্রিক পরিবেশ কলুষিত করেছে । সম্প্রতি  চাকরির দাবিতে আন্দোলনরত বেকার যুবকদের উপর  মধ্যপ্রদেশ  সরকার নৃশংস আক্রমণ নামিয়ে এনেছে। অন্যান্য রাজ্যেও এ ধরনের ঘটনা ঘটছে।  রাজ্যের শিক্ষক, শিক্ষানুরাগী ব্যক্তি, শিক্ষাবিদ থেকে গণতন্ত্রপ্রিয় মানুষ সকলেই উদ্বিগ্ন । 

 এক প্রেস বিবৃতিতে সমিতির সাধারণ সম্পাদক আনন্দ হান্ডা  দাবি জানিয়েছেন -

"অবিলম্বে এসএস কে এমএস কে, পার্শ্বশিক্ষক, শিক্ষাবন্ধু সহ চুক্তিভিত্তিক শিক্ষকদের চাকুরী স্থায়ীকরণ করতে হবে। আন্দোলনকারীদের অনৈতিক বদলি প্রত্যাহার করতে হবে। নচেৎ রাজ্যজুড়ে ব্যাপক আন্দোলন গড়ে তোলা হবে। "

 সমিতির পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক সতীশ সাউ বলেন 

"আন্দোলনকারীদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান না করে শিক্ষা দপ্তর পুণরায় ৯ জনকে উত্তরবঙ্গ সহ বিভিন্ন জেলায় বদলির নির্দেশ দিয়েছে। সরকারের এহেন স্বেচ্ছাচারিতার নিন্দা জানানোর ভাষা নেই । এর প্রতিবাদ জানিয়ে আজকে  শিক্ষামন্ত্রীর উদ্দেশ্যে জেলাশাসকের মাধ্যমে দাবি পত্র পেশ করা হল। এভাবেই বিভিন্ন এলাকায় আমাদের আন্দোলন চলবে। সর্বস্তরের  শিক্ষক সমাজকে আন্দোলনের আহ্বান জানাই। "

আজকের বিক্ষোভ ডেপুটেশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সমিতির রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য মেঘনাথ খামরই ,রাজ্য কমিটির সদস্য ও জেলা সহ- হহ সামন্ত, মৌমিতা প্রামানিক ,স্বপন কুমার মন্ডল ,জয়দেব ভৌমিক, দিলীপ বেরা সহ অন্যান্য শিক্ষক শিক্ষিকা বৃন্দ।

No comments