Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হাম দো হামারে দো বাকি জামুড়িয়া ভেজ দো, এই সিস্টেম চলবে না!’ বিক্ষোভ মিছিল বাংলাপক্ষের

পশ্চিম বর্ধমানের জামুড়িয়াতে বহু কারখানা রয়েছে। বাংলার মাটিতে এত কারখানা থাকা সত্ত্বেও সেখানে বাঙালিদের জায়গা নেই। এই অভিযোগ নিয়ে বাংলা পক্ষ সরব হয়েছে বরাবর। এবার জামুড়িয়ার সুপার ফ্যাক্টরি সহ ইকরার শিল্প তালুকে অসংখ্য কারখানা থাকল…

 







পশ্চিম বর্ধমানের জামুড়িয়াতে বহু কারখানা রয়েছে। বাংলার মাটিতে এত কারখানা থাকা সত্ত্বেও সেখানে বাঙালিদের জায়গা নেই। এই অভিযোগ নিয়ে বাংলা পক্ষ সরব হয়েছে বরাবর। এবার জামুড়িয়ার সুপার ফ্যাক্টরি সহ ইকরার শিল্প তালুকে অসংখ্য কারখানা থাকলেও বাঙালিকে কাজে নেওয়া হয় না। এমন অভিযোগ তুলে জামুড়িয়ার কারখানার সামনে বিক্ষোভ দেখাল বাংলাপক্ষ।

বাংলা পক্ষের দাবি, দূষণে জর্জরিত স্থানীয় বাঙালি। চর্ম রোগ, ক্যানসারে অনেক মানুষ আক্রান্ত। অথচ কর্তৃপক্ষ চাকরি, কাজ দিচ্ছে বিহার, ঝাড়খন্ডের লোকদের। বাঙালির সিভি ছিঁড়ে ফেলে দেয় ওরা।

জামুড়িয়ায় বাংলা পক্ষর পশ্চিম বর্ধমান জেলা শাখার সম্পাদক অক্ষয় বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মিছিল করে সমর্থকরা। সুপার ফ্যাক্টরির সামনে অবস্থান বিক্ষোভও করেন তাঁরা। ডেপুটেশনও দেওয়া হয়।

কর্মসূচীতে উপস্থিত ছিলেন বাংলা পক্ষর সাধারণ সম্পাদক অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়, কেন্দ্রীয় কমিটির সদস্য ও পশ্চিম বর্ধমান জেলার পর্যবেক্ষক কৌশিক মাইতি। এছাড়াও ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য করবী রায়, সম্রাট কর, জামুড়িয়া বিধানসভার সম্পাদক তারেক আহমেদ, রানীগঞ্জ বিধানসভার সম্পাদক দীপায়ন মুখার্জী সহ অন্যান্যরা। স্থানীয় বাঙালি বাসিন্দাদের অনেককেও ওই কর্মসূচিযে যোগ দিতে দেখা গেছে।

স্থানীয় ভূমিপুত্রদের চাকরি ও কাজের দাবিতে বহুদিন ধরেই লড়াই করছে এই সংগঠন। সেই আন্দোলন বজায় রেখেই তাঁরা জামুড়িয়ায় বিক্ষোভ কর্মসূচি নেন। বাংলা পক্ষ জানিয়েছে, সুপার ফ্যাক্টরি কর্তৃপক্ষ প্রতিশ্রুতি দিয়েছেন যে, বাঙালিকে চাকরি ও কাজ দেওয়া হবে।

এদিন কারখানার গেটের বাইরে বিক্ষোভ দেখাতে গিয়ে গর্গ কর্তৃপক্ষের বিরুদ্ধে সুর চড়ান। ধারাল বক্তৃতা রাখেন তিনি। তিনি স্লোগান তোলেন, ‘হাম দো হামারে দো, বাকি জামুড়িয়া ভেজ দো। এই সিস্টেম আর চলবে না।’

 

No comments