Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পূর্ব মেদিনীপুরে ম্যানগ্রোভ তৈরির পরিকল্পনা বনদপ্তরের

আম্ফান ইয়াস ঝড়ো শিক্ষা পেয়েছেন সমুদ্র উপকূলবর্তী এলাকার মানুষ, তাই আগেভাগেই ম্যানগ্রোভ লাগিয়ে সামাল দেওয়ার চেষ্টা বনদপ্তরের। মুখ্যমন্ত্রী নবান্ন থেকে ঘোষণা করেছিলেন  ম্যানগ্রোভ লাগানো হবে, সমুদ্র এবং নদী উপকূলবর্তী এলাকায়। …

 









আম্ফান ইয়াস ঝড়ো শিক্ষা পেয়েছেন সমুদ্র উপকূলবর্তী এলাকার মানুষ, তাই আগেভাগেই ম্যানগ্রোভ লাগিয়ে সামাল দেওয়ার চেষ্টা বনদপ্তরের। মুখ্যমন্ত্রী নবান্ন থেকে ঘোষণা করেছিলেন  ম্যানগ্রোভ লাগানো হবে, সমুদ্র এবং নদী উপকূলবর্তী এলাকায়। সেই মোতাবেক কোলাঘাট রূপনারায়ন নদীর তীরবর্তী এলাকায় নোগুড়িয়া,কফলা ২০ হেক্টর জায়গায় ম্যানগ্রোভ লাগানো হচ্ছে, এবং বিভিন্ন প্রজাতির চারা গাছ লাগানো হচ্ছে বনদপ্তরের উদ্যোগে।অনেকে লকডাউনে কাজ হারিয়েছেন কিন্তু এখান থেকে অনেকেই কাজও পাবেন।


আজ  যুব অফ অথরিটি অফ ইন্ডিয়ার কর্ণধার সৌরভ চৌধুরি পরিদর্শন করেন।সমুদ্র উপকূল এলাকায় বেশি করে ম্যানগ্রোভ লাগানো যায়, সেই পরিকল্পনায় এগিয়ে যাচ্ছে বনদপ্তর।ওয়েস্ট বেঙ্গল যুব কমিটির মেম্বার সেক্রেটারি সৌরভ চৌধুরী বলেন -"পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর ও ২৪ পরগনার উপকূলবর্তী এলাকায় এই ভাবেই গাছ রোপন কর্মসূচী চলছে এবং সেপ্টেম্বর মাসের মধ্যে চারাগাছ লাগানোর কথা সেটা কমপ্লিট হয়ে যাবে। পূর্ব মেদিনীপুর জেলায় ৫০০ হেক্টর জায়গায় ম্যানগ্রোভ লাগানো হচ্ছে।সমুদ্র উপকূল এলাকায় যাতে বেশি করে ম্যানগ্রোভ লাগানো যায় সেই পরিকল্পনায় হাঁটছে বনদপ্তর।"

No comments