Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিরল প্রজাতির সামুদ্রিক প্রাণী উদ্ধার

পৃথিবীর তিন ভাগ জল এক ভাগ স্থল। কিন্তু স্থলে বসবাসকারী বহু প্রাণী সম্পর্কে সঠিক ধারণা নেই আমাদের। তেমনি করে পৃথিবীর তিনভাগ জলে বাস করছে লক্ষ প্রজাতির সামুদ্রিক প্রাণী।বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে পূর্ব মেদিনীপুর জেলায় শুরু হয়েছ…

 




 পৃথিবীর তিন ভাগ জল এক ভাগ স্থল। কিন্তু স্থলে বসবাসকারী বহু প্রাণী সম্পর্কে সঠিক ধারণা নেই আমাদের। তেমনি করে পৃথিবীর তিনভাগ জলে বাস করছে লক্ষ প্রজাতির সামুদ্রিক প্রাণী।বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে পূর্ব মেদিনীপুর জেলায় শুরু হয়েছে লাগাতার বৃষ্টিপাত। জেলার বিভিন্ন এলাকা জলমগ্ন হওয়ার পাশাপাশি জলমগ্ন হয়েছে খেজুরির বিস্তীর্ণ এলাকা। 

  জলমগ্ন এলাকায় মাছ ধরার জন্য রাত্রে খালে বাঁকি বসিয়ে ছিলেন খেজুরির মৎস্যজীবী সুবিমল বেরা। এ দিন সকালে বাঁকি তুলতে গিয়েই দৌড়ে পালায় ওই মৎস্যজীবী। বাঁকির মধ্যে হলুদ রঙের কিছু নাড়াচাড়া করতে দেখে ভয় পেয়ে যায় ওই মৎস্যজীবী। পরে প্রতিবেশীদের সঙ্গে নিয়ে বাঁকি টিকে জলের উপরে তুললে সবাই দেখতে পান এটি একটি বিরল প্রজাতির কচ্ছপ। কচ্ছপ টিকে দেখার জন্য উপস্থিত হয় অনেকেই।পরে এলাকার এক শিক্ষকের চেষ্টায় খবর দেওয়া হয় বন বিভাগে। ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৬০০ গ্রাম ওজনের এই বিরল প্রজাতির কচ্ছপ টিকে উদ্ধার করে বনবিভাগের আধিকারিক গন। তবে এই ঘটনায় এলাকায় ব্যাপক শোরগোল পড়ে যায়।

No comments