Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কোভিড যোদ্ধা ডাঃ অনুতোষ পট্টনায়ককে বিবেকানন্দ সম্মান প্রদান

গত দু বছর ধরে দেশের অন্যান্য প্রান্তের সাথে কাঁথি শহরেও মারন করোনা ভাইরাসের প্রকোপ বেড়েছে লাফিয়ে লাফিয়ে । সেই সমস্যার থেকে রক্ষা পেতে উল্লেখযোগ্য  যোগ্য পদক্ষেপ গ্রহণ করায় কাঁথির ভ্যাকসিনেশন ম্যানেজমেন্টের নোডাল অফিসার ডাঃ অনুতোষ…

 







গত দু বছর ধরে দেশের অন্যান্য প্রান্তের সাথে কাঁথি শহরেও মারন করোনা ভাইরাসের প্রকোপ বেড়েছে লাফিয়ে লাফিয়ে । সেই সমস্যার থেকে রক্ষা পেতে উল্লেখযোগ্য  যোগ্য পদক্ষেপ গ্রহণ করায় কাঁথির ভ্যাকসিনেশন ম্যানেজমেন্টের নোডাল অফিসার ডাঃ অনুতোষ পট্টনায়েককে বিবেকানন্দ সম্মানে ভূষিত করল কাঁথি লায়ন্স ক্লাব  ।শুক্রবার সন্ধ্যায় ক্লাবের সভাগৃহে এক অনুষ্ঠানের মাধ্যমে ডাঃ অনুতোষ পট্টনায়ককে সম্মানিত করা হয় । সভায় পৌরোহিত্য করেন কাঁথি লায়ন্স ক্লাবের সভাপতি সুস্মিত মিশ্র। বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্যের মৎস্য মন্ত্রী অখিল গিরি  ।

মারণ করোনা ভাইরাসের প্রকোপ রোধে ভ্যাক্সিনেশনের উপর জোর দেওয়া হয়েছে ।প্রথমে কাঁথি পৌরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও পরে   ভ্যাকসিনেশন ম্যানেজমেন্টের কাঁথি পৌরসভার নোডাল অফিসার নিযুক্ত হওয়ার পর এই কাজে ব্যাপক গতি এনেছেন ডাঃ পট্টনায়ক। তাঁর হাত ধরেই সরকারি হাসপাতালের বাইরে আরও  আটটি ভ্যাকসিনেশন সেন্টার  চলছে স্বেচ্ছাসেবী সংস্থা গুলির পরিচালনায়। গত এপ্রিল মাস থেকে এই সবটাই চলছে নন্দীগ্রাম স্বাস্থ্য জেলা ও কাঁথি পৌরসভার প্রত্যক্ষ সহযোগীতা ও নজরদারিতে।

ফলে কাঁথি পৌর এলাকার বাসিন্দাদের প্রায় প্রত্যেককেই টিকা প্রদান করা গেছে  ।কাঁথির এই সাফল্যের জেরে নন্দীগ্রাম স্বাস্থ্য জেলা সারা রাজ্যের মধ্যে ভ্যাকসিনেশনের প্রথম সারিতে জায়গা করে নিয়েছে।কাঁথির মানুষকে করোনা আক্রান্ত হওয়া থেকে রক্ষা করার এই প্রয়াস এর জন্যই কাঁথি লায়ন্স ক্লাব ডাঃ অনুতোষ পট্টনায়েককে বিবেকানন্দ সম্মানে ভূষিত করার সিদ্ধান্ত নেয় বলে জানিয়েছেন ক্লাবের সভাপতি সুস্মিত মিশ্র  ।প্রসঙ্গত বিগত কয়েক দশক ধরেই প্রতিবছর কাঁথি লায়ন্স ক্লাব  বিশিষ্ট সমাজসেবীদের হাতে তুলে দিয়েছে এই সম্মান । 

কাঁথি লায়ন্স ক্লাবের মতো প্রায় অর্ধশতাব্দী প্রাচীন একটি ক্লাব তাঁকে এভাবে সম্মানিত করায় তিনি গর্ব অনুভব করছেন বলে জানিয়েছেন  ডাঃ অনুতোষ পট্টনায়ক  ।কাঁথির ভ্যাকসিনেশন ম্যানেজমেন্টের নোডাল অফিসার ডাঃ পট্টনায়ক জানিয়েছেন এই সম্মান তাঁকে আরও বেশি করে কাজ করতে উদ্বুদ্ধ করবে ।

সম্বর্ধনা প্রদান অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন কাঁথি লায়ন্স ক্লাবের অজার্ভেন্স চেয়ারম্যান অশোক নন্দ।কাফি লায়ন্স ক্লাবের মুখপত্র তপন সাউ জানিয়েছেন এদিন অনুষ্ঠানে ডাঃ অনুতোষ পট্টনায়কের হাতে পুষ্প স্তবক,মানপত্র ও স্মারক তুলে দেওয়া হয়।

No comments