Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কলেজ বন্ধ!অবৈধভাবে রড দোকানে ছাত্রছাত্রীদের রেজিস্ট্রেশন করা হল।

ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/BO7p0nvEKe4হলদিয়া সুতাহাটা থানার চৈতন‍্যপুরে   পূর্ব মেদিনীপুর জেলা বেসরকারি বি এড কলেজের ঘটনা।৫ মে থেকে কলেজে বকেয়া বেতন ও চাকরির পুর্নবহালের দাবিতে অবস্থান বিক্ষোভ শুরু করেছিল কলেজের ১১জন…

 




ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/BO7p0nvEKe4

হলদিয়া সুতাহাটা থানার চৈতন‍্যপুরে   পূর্ব মেদিনীপুর জেলা বেসরকারি বি এড কলেজের ঘটনা।৫ মে থেকে কলেজে বকেয়া বেতন ও চাকরির পুর্নবহালের দাবিতে অবস্থান বিক্ষোভ শুরু করেছিল কলেজের ১১জন অধ্যাপক। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন লকডাউন। লকডাউনকে মান্যতা দিয়েই বিক্ষোভ তুলে নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থানে এখনো এগারো জন অধ্যাপক রয়েছেন কলেজ এর মধ্যেই।

সেই অবস্থান আজও পযর্ন্ত চলছে।কোন সুরহা হয়নি।

এদিকে কলেজের ছাতছাত্রীদের রেজিস্ট্রেশন এর সময় শিক্ষকরা কলেজে কর্তৃপক্ষ কে কলেজ খোলার জন‍্য অনুরোধ করলেও কলেজ কর্তৃপক্ষ কলেজ খুলতে রাজি হয়নি।

অধ্যাপক দের দাবি নিয়ে ইতিমধ্যেই প্রশাসনিক মহলে আলোচনা হয়েছে। কলেজ কর্তৃপক্ষকে ডেকেও সুরাহা হয়নি। ছাত্রছাত্রীদের অভিভাবকরা এলাকার জনপ্রতিনিধি অধ্যাপকদের এই দাবি সমর্থন করেছেন। লোহার রড দোকানে অবৈধ জায়গায় রেজিস্ট্রেশনের অভিযোগে সরব হয়েছে। ছাত্র ছাত্রীদের বিক্ষোভ সামলাতে সুতাহাটা থানার পুলিশ ঘটনাস্থলে। কর্তৃপক্ষকে জানিয়ে গেছেন কলেজের কাজ কলেজেই হবে অন্য কোন জায়গায় নয়।কিন্তু এভাবে অবৈধ জায়গায় কেন ছাত্রছাত্রীদের রেজিস্ট্রেশন করা হল।সে বিষয়ে কোন বাক‍্য ব‍্যায় করতে নারাজ কলেজ কতৃপক্ষ। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষায় পঠন-পাঠন করার জন্য রাজ্য সরকারের তরফ থেকে ক্রেডিট কার্ড দেয়া হচ্ছে বিনা শর্তে। এবারের বাজেটে রাজ্য সরকার শিক্ষা উন্নয়নের জন্য জোর দিয়েছেন। পূর্ব মেদিনীপুর জেলা ও শিক্ষাপ্রতিষ্ঠান সামনে রেখে ছাত্র-ছাত্রী অভিভাবক দের কাছ থেকে কোটি কোটি টাকা তুলে বেপাত্তা হয়েছে বহু শিক্ষা প্রতিষ্ঠান ময়না থানা দিনভর ছাত্র ছাত্রীদের বিক্ষোভ চলেছিল। কাঁচি একটি শিক্ষা প্রতিষ্ঠান কম্পিউটার প্রশিক্ষক সার্টিফিকেট দিলেও সেই সার্টিফিকেটগুলো বলেই বিবেচিত হয়েছিল সেই কম্পিউটারের শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। কলেজ ক্যাম্পাস ছেড়ে রড দোকানে ছাত্র-ছাত্রীদের রেজিস্ট্রেশন করা নিয়ে ধন্দে পড়েছে ছাত্র-ছাত্রী অভিভাবক এবং এলাকার শুভানুধ্যায়ী ব্যক্তিবর্গ।ছাত্রছাত্রীদের অভিযোগ শুক্রবার দীর্ঘ সময় কলেজের গেটের সামনে অপেক্ষা করলেও কলেজের গেট খোলা হয়নি।কিন্তু কবে কলেজের দরজা খুলবে সেই দিকে তাকিয়ে ছাত্রছাত্রীরা।করোনা আবহে আমাদের দিনের পর দিন এভাবে আসা সম্ভব নয় বলেও জানিয়েছে তারা।




No comments