Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

৩রা আগস্ট পর্যন্ত বামফ্রন্টের ডাকে কেন্দ্রীয় সরকারের জনস্বার্থবিরোধী নীতির বিরুদ্ধে প্রতিবাদ সভা

১৫ই জুলাই থেকে ৩রা আগস্ট পর্যন্ত বামফ্রন্টের ডাকে  কেন্দ্রীয় সরকারের জনস্বার্থবিরোধী নীতির বিরুদ্ধে এবং রাজ্য সরকারের অগণতান্ত্রিক কাজের প্রতিবাদে সারা রাজ্যব্যাপী প্রতিবাদ ,মিছিল ,বিক্ষোভ কর্মসূচির  ডাক দেওয়া হয়েছে। তাকে কেন্…

 





১৫ই জুলাই থেকে ৩রা আগস্ট পর্যন্ত বামফ্রন্টের ডাকে  কেন্দ্রীয় সরকারের জনস্বার্থবিরোধী নীতির বিরুদ্ধে এবং রাজ্য সরকারের অগণতান্ত্রিক কাজের প্রতিবাদে সারা রাজ্যব্যাপী প্রতিবাদ ,মিছিল ,বিক্ষোভ কর্মসূচির  ডাক দেওয়া হয়েছে। তাকে কেন্দ্র করে আজ প্রবল বর্ষণের মধ্যেও মুগবেড়িয়া ব্লকের  ব্যাংক মোড় থেকে মাধাখালি বাজার এলাকা পর্যন্ত দীর্ঘ পথ  শত শত মানুষের মিছিল পথপরিক্রমা করে। মিছিলে পরে মুগবেড়িয়া বাজারে একটি সভা হয়। সভায় সভাপতিত্ব করেন বিষ্ণু হরি মান্না । মিছিলে উপস্থিত ছিলেন ও সভায় বক্তব্য রাখেন সি,পি,আই(এম)র রাজ্য কমিটির সদস্য হিমাংশু দাস । বামফ্রন্টের  আর,এস,পি দলের জেলা সম্পাদক অমৃত মাইতি, পূর্ব মেদিনীপুর জেলা সি,পি,আই(এম)র সম্পাদক মন্ডলীর সদস্য ভরত মাইতি, মন্টু দাস মহাপাত্র। মিছিলে নেতৃত্ব দেন চিত্ত দাস, অমলেন্দু দাস, শুকদেব জানা, ইন্দুলেখা আচার্য, সত্যনারায়ন নন্দ, স্বরূপ খাটুয়া, বাবুল মাইতি প্রমূখ বাম নেতৃত্বগন।

সবাই হিমাংশু দাস বলেন ইতিমধ্যে সারাদেশে পেট্রোল-ডিজেলের দাম অস্বাভাবিকভাবে বাড়ার ফলে ,প্রতিটি জিনিসের দাম মানুষের  ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে ।কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার এই পেট্রোপণ্যের উপর যে কর তুলছেন ,তা কিছুটা কম করলে পর অনেকটা  মানুষের সুবিধা হবে ।তাছাড়া এই কোভিট পরিস্থিতিতে কেন্দ্রীয ও রাজ্য সরকার জনগণের জীবন রক্ষা করার ক্ষেত্রে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে ।ভ্যাকসিন নিয়ে ব্যাপক দুর্নীতি চলছে এবং ভুয়া আই,এ,এস, অফিসার সেজে  মানুষকে ঠকাচ্ছে, সরকার এসব কাজে মদত দিচ্ছে। প্রতিটি ক্ষেত্রে মানুষের স্বার্থের বিরুদ্ধে কাজ করে চলছে।  রাজ্য সরকার ভ্যাকসিন দেওয়ার নামে শাসক দলের নেতাদের দিয়ে টোকেন দেওয়ার নামে দলবাজি করছে। তৃতীয় ঢেউএ মানুষের যে আরো ব্যাপক সর্বনাশের হাত থেকে রক্ষা করার কোন পরিকল্পনা নেই।  এই দুবার ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রে মানুষের চরম হয়রানি হচ্ছে এবং সরকারের অপদার্থতা দিনে দিনে প্রকাশ পাচ্ছে।  এসবের বিরুদ্ধে মানুষ প্রতিবাদী হলেই কেন্দ্রীয় সরকার দমন-পীড়ন আইনে মানুষের কণ্ঠরোধ করার চেষ্টা করছে।  এ রাজ্যের সরকার পুলিশকে দিয়ে যাতে প্রতিবাদী মানুষ প্রতিবাদ করতে না পারে তার জন্য সভা-সমিতি করতে দেওয়া হচ্ছে না। দেখা যাচ্ছে সরকারি দলের বড় বড় জমায়েত হলে প্রশাসনের কোন বাধা নেই। কিন্তু যখনই মানুষের সমস্যার কথা,  সরকারের ব্যর্থতার কথা তুলে ধরার জন্য বামপন্থীরা সভা-সমিতির করতে গেলেই বাধা আসছে পুলিশের কাছ থাকে। তাই পুলিশ প্রশাসনকেও নিরপেক্ষতা অবলম্বন করতে হবে এটা বামপন্থীর দাবি। এই দাবী গুলির ভিত্তিতে লড়াই, আন্দোলন  আগামী তেশরা আগস্ট পর্যন্ত গ্রামেগঞ্জে হাটে-বাজারে সভা-সমিতি প্রচার মিছিল প্রতিবাদ কর্মসূচি চলবে বলে নেতৃত্বগন জানান।

No comments