Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচিতে সভাপতি- যশরাজ

আম্ফান ও যশের প্রভাবে পূর্ব মেদিনীপুর জেলায় ব‍্যাপক হারে গাছের ক্ষয়ক্ষতি হয়েছে। যশ ও বুদ্ধ পূর্ণিমার জলোচ্ছ্বাসে বহু গাছ  গবাদি পশু প্রাণী সম্পদ নষ্ট হয়েছে। পূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া গ্রীন হলদিয়া ক্লীন হলদিয়া করার…

 





আম্ফান ও যশের প্রভাবে পূর্ব মেদিনীপুর জেলায় ব‍্যাপক হারে গাছের ক্ষয়ক্ষতি হয়েছে। যশ ও বুদ্ধ পূর্ণিমার জলোচ্ছ্বাসে বহু গাছ  গবাদি পশু প্রাণী সম্পদ নষ্ট হয়েছে। পূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া গ্রীন হলদিয়া ক্লীন হলদিয়া করার লক্ষ্য নিয়ে লক্ষ লক্ষ চারা গাছ লাগানোর কর্মসূচি নিয়েছেন বেসরকারি উদ্যোগে। শিল্প কল-কারখানার নিজস্ব উদ্যোগে পরিবেশবান্ধব তৈরি করার জন্য উদ্যোগ নিয়েছেন শিল্পাঞ্চল এলাকা, এনার্জি লিমিটেড, হলদিয়া রিফাইনারি ,এবং হলদিয়া বন্দর কর্তৃপক্ষ, হলদিয়া পেট্রোকেমিক্যাল, মিৎসুবিশি মতো বিভিন্ন শিল্প সংস্থা। পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে জেলার বিভিন্ন এলাকায় বৃক্ষরোপণ এবং বিতরণ কর্মসূচী অব্যাহত রয়েছে।গাছের সংখ‍্যা কমে যাওয়া তে অক্সিজেনের ঘাটতি দেখা দিয়েছে।


অরণ‍্য সপ্তাহ থেকে পুনরায় গাছ লাগাতে উদ‍্যোগী হয়েছে পরিবেশ দপ্তর।বৃহস্পতিবার ২২ জুলাই হলদিয়া উন্নয়ন ব্লক তৃনমূল যুব কংগ্রেসের উদ‍্যোগে পরিবেশের ভারসাম্য রক্ষার্থে ও সবুজায়নের লক্ষ‍্যে বৃক্ষরোপণ করা হয় এবং ফলের চারাগাছ বিতরণ করা হয়।


এদিন কোভিড স্বাস্থ্য বিধি মেনে সর্বস্তরের মানুষের হাতে চারাগাছ তুলে দেয় হলদিয়া ব্লকের তৃনমূল যুব কংগ্রেসের সভাপতি যশরাজ ব্রহ্মচারী , উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেস সহ-সভাপতি রবীন্দ্রনাথ মাইতি।সহ অন‍্যান‍্যরা। তৃণমূল যুব কংগ্রেস সভাপতি যশোরাজ ব্রহ্মচারী বললেন মনে বহু গাছ ক্ষতিগ্রস্ত হওয়ার পর থেকেই আমরা বিভিন্ন জায়গায় চারা গাছ রোপন করা কর্মসূচি নিয়েছি। দলের পক্ষ থেকে ১৪ জুলাই  অরণ্য সপ্তাহ শুরু হয়েছে। আমরা হলদিয়া উন্নয়ন ব্লক এলাকা বৃক্ষ রোপন করব ঠিক তেমনি ভাবে তাকে সুরক্ষিত করার জন্য আমরা প্রচার অভিযান চালিয়ে যাব।

উদ‍্যোক্তারা আরও বলেন কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ধাপে ধাপে সর্বস্তরের মানুষের হাতে প্রায় দুই হাজার গাছ বিতরণ করা হবে।এবং তা রক্ষনাবেক্ষনের দ্বায়িত্ব নেওয়া হবে।

No comments