Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আজ জুলাই মাসের প্রথম শনিবার আন্তর্জাতিক সমবায় দিবস

১৯২৩ সালে জুলাই মাসের প্রথম শনিবার প্রথম আন্তর্জাতিক সমবায় মৈত্রী সংস্থা আন্তর্জাতিক সমবায় পালন করে। সেই থেকে প্রতি বছর জুলাই মাসে সারা বিশ্বব্যাপী সমবায় প্রতিষ্ঠান গুলি সমবায় উত্তোলন ও সমবায় আলোচনার আয়োজন করে আসছে। এ বছর ৯৯ তম …

 





 ১৯২৩ সালে জুলাই মাসের প্রথম শনিবার প্রথম আন্তর্জাতিক সমবায় মৈত্রী সংস্থা আন্তর্জাতিক সমবায় পালন করে। সেই থেকে প্রতি বছর জুলাই মাসে সারা বিশ্বব্যাপী সমবায় প্রতিষ্ঠান গুলি সমবায় উত্তোলন ও সমবায় আলোচনার আয়োজন করে আসছে। এ বছর ৯৯ তম আন্তর্জাতিক সমবায় দিবস উদযাপিত হচ্ছে। 

১৯৯৫ সালে প্রথম সম্মিলিত জাতিপুঞ্জ জুলাই মাসের প্রথম শনিবার বিশ্ব সমবায় দিবস পালন শুরু করে। এবছর ২৭ তম বিশ্বসমবায় দিবস। 

করোনা অতিমারীর আবহে ২০২০ সালের মত ২০২১ অতি সংক্ষেপ করে এই দিবস পালন করা হল। 

তমলুক ঘাটাল সমবায় ইউনিয়নের অফিসে.আজ  সকাল ৯ টায় সমবায় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আন্তর্জাতিক সমবায় দিবস পালিত হয়। সমবায় পতাকা উত্তোলন করেন ইউনিয়নের চেয়ারম্যান বিষ্ণুপদ সামন্ত । অনুষ্ঠানে প্রয়াত সমবায়ীদের জন্য স্মরণ বেদীতে মাল্যদান করেন যথাক্রমে ইউনিয়নের সম্পাদক রঘুনাথ পান্ডা, প্যানেল চেয়ারম্যান পদ্মা রানী দাস, ডাইরেক্টর ভবানী মাইতি, জেলা সমবায় শিক্ষা নির্দেশক বিক্রম বিশ্বাস প্রমুখ বিশিষ্ট সমবায়ী গন। 

পরে সভাকক্ষে আন্তর্জাতিক সমবায় দিবস এবং করোনা অতিমারীতে সমবায় গুলির ভূমিকা নিয়ে আলোচনা হয়।

No comments