Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আগামী মাসে ১২-১৮ বয়সিদের ভ্যাকসিন-কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

১২-১৮ বয়সিদের জন্য আগামী মাসেই আসবে ভ্যাকসিন। বিজেপি সংসদীয় দলের বৈঠকে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে সংসদ সদস্যদের একথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। এর আগে সরকারি সূত্রে জানানো হয়েছিল সম্ভবত সেপ্টেম্ব…

 








১২-১৮ বয়সিদের জন্য আগামী মাসেই আসবে ভ্যাকসিন। বিজেপি সংসদীয় দলের বৈঠকে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে সংসদ সদস্যদের একথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। এর আগে সরকারি সূত্রে জানানো হয়েছিল সম্ভবত সেপ্টেম্বর মাসেই কিশোর-কিশোরীদের ভ্যাকসিন দেওয়া শুরু হয়ে যাবে। সেই সম্ভাবনাকেই আরও উস্কে দিয়ে সংসদীয় দলের বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী আশা প্রকাশ করেন যে আগস্টেই আসছে অনূর্ধ্ব ১৮ বয়সিদের ভ্যাকসিন। উল্লেখ্য, স্কুল খুলে দেওয়ার যে প্রয়াস নেওয়া হচ্ছে তারই মরিয়া অঙ্গ হল, ভ্যাকসিন দেওয়া। সম্প্রতি আইসিএমআর কেন্দ্রকে বলেছে ধীরে ধীরে এবার স্কুল খুলে দেওয়ার কথা ভাবতে হবে। এইমসের ডিরেক্টর ও কোভিড টাস্ক ফোর্স সদস্য রণদীপ গুলেরিয়া বলেছেন, স্কুল দ্রুত খোলার পথেই অগ্রসর হচ্ছি আমরা। 

অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার বিরোধীদের বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে প্রচার করার দাওয়াই দেন দলীয় এমপিদের। পেগাসাস ইস্যুতে সরকারকে চেপে ধরে বিরোধীরা একজোট হয়েই সংসদ একপ্রকার অচল করে রেখেছে। তাই মোদি পাল্টা দলের এমপিদের বলেছেন বিরোধীরা যে সংসদ চলতে দিচ্ছে না, সেটাই এবার বেশি করে প্রচার করা দরকার। বিরোধীরা কোনওভাবেই চাইছে না কোভিড নিয়ে সচেতনতা আসুক। সেই কারণেই সংসদের স্বাভাবিক কাজকর্মে বাধা দেওয়া হচ্ছে। বিরোধীদের এই আচরণের কথা গোটা দেশকে জানিয়ে দিতে হবে। এই মর্মেই কংগ্রেসকে মঙ্গলবার তুমুল আক্রমণ করেছেন মোদি। তিনি দলের সংসদ সদস্যদের বলেছেন, স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি শুরু হতে চলেছে। এই উপলক্ষে প্রত্যেকে অন্তত ৭৫ দিন গ্রামে থাকার কর্মসূচি নিন।

No comments