Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! পানীয় জলের ট্যাপ খুললেই বের হচ্ছে লাল রঙের সরু সুতার মতো....

জামাইষষ্ঠীর সকালে খাওয়ার জল ধরতে গিয়ে পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার নস্করদিঘী গ্রামে প্রায় তিন বছর ধরে পানীয় জলের সাথে বের হচ্ছে সরু কেঁচো। কিলবিল করছে পানীয় জলের মধ্যে যা দেখে আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। কোনো রকম ছেঁকে সে জ…

 




জামাইষষ্ঠীর সকালে খাওয়ার জল ধরতে গিয়ে পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার নস্করদিঘী গ্রামে প্রায় তিন বছর ধরে পানীয় জলের সাথে বের হচ্ছে সরু কেঁচো। কিলবিল করছে পানীয় জলের মধ্যে যা দেখে আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। কোনো রকম ছেঁকে সে জল ব্যবহার করছে তাঁরা। 

স্থানীয় বাসিন্দা সাহেব অধিকারী বলেন প্রায় প্রত্যেকদিনই এমন লম্বা ভয়ানক কেঁচো বের হয়, বহুদিন ধরে এমন কেঁচো বেরিয়ে আসছে খাওয়ার জলের সাথে, স্থানীয় পঞ্চায়েত প্রধানকে জানিয়েও কোনো লাভ হয়নি। সেই জল কোনো রকম ছেঁকে খেতে হচ্ছে। শিশু থেকে শুরু করে বাড়ির সকলকেই খেতে হচ্ছে এমন জল। সীমা অধিকারী নামে আরেক বাসিন্দা বলেন দীর্ঘদিন ধরে পানীয় জলের সাথে কেঁচো উঠছে, যে কারনে আমরা এই জল খেতে পারছি না, পঞ্চায়েত প্রধানকে জানিয়েও কোনো লাভ হয়নি, তাই রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করছি, যাতে এই সমস্যার দ্রুত সমাধান হয়। 

নস্করদিঘী গ্রামের ওই ট্যাপ থেকে বেশ কয়েকটি পরিবার পানীয় জল ধরে। এলাকার প্রায় তেরোটি পরিবার এমন কেঁচো যুক্ত পানীয় জলের স্বীকার।

দীর্ঘদিনের সমস্যা জলকষ্টে ভুগছেন নস্করদিঘীর এই মানুষজন, একটা সাবমার্শেবল থেকে ষাট সত্তরটা পরিবার পানীয় জল ব্যবহার করছে, যে কারনে নানান সমস্যায় পড়ে গ্রাম প্রধানের কাছে আর একটা সাবমার্শেবল বসানোর দাবি জানালেও তা গুরুত্ব দেয়নি গ্রাম পঞ্চায়েত প্রধান এমনটাই অভিযোগ এলাকাবাসীর। পাঁশকুড়া ১ নং অঞ্চল প্রধান কমলা সন্নিগ্রাহী অস্বীকার করে বলেন এমন অভিযোগ আমার কাছে এখনও আসেনি, তবে অভিযোগ এলে তা খতিয়ে দেখব। খবর পেয়েই দ্রুত ব্যবস্থা নেয় ব্লক আধিকারিক।পঞ্চায়েত সমিতির সভাপতি মনোরঞ্জন মালিক পাঁশকুড়া ১ নং অঞ্চল প্রধান কমলা সন্নিগ্রাহীকে  সমস্যার সমাধানের জন্য দ্রুত ব্যবস্থা নিতে বলেন,এমনকি পৌরসভায় জানিয়ে দুটো জল ট্যাঙ্কি পাঠানোরও কথা বলেন তিনি, যাতে কেঁচো যুক্ত পানীয় জল খেয়ে অসুস্থ না হয় এলাকাবাসি। তাঁর কিছু সময় পরই পাঁশকুড়া ১ নং ব্লকের 

ব্লক আধিকারিক ইঞ্জিনিয়ার তাপস কীর্তনীয়া নস্করদিঘী গ্রামে এসে জল সমস্যার জন্য পাইপলাইন পরিদর্শন করে দ্রুত সমস্যার সমাধানের আশ্বাস দেন। ব্লকের আধিকারিকদের দ্রুত উদ্যোগ দেখে খুশি স্থানীয় বাসিন্দারা। সঙ্গে পঞ্চায়েত সমিতির সদস্য গুরুপদ মুন্সীও পরিদর্শন করলেন। ছিলেন প্রাক্তন উপপ্রধান শক্তিপদ মান্না। কিন্তু ব্লক আধিকারিক পরিদর্শনে এলেও সঙ্গে দেখা গেল না গ্রাম পঞ্চায়েত বা গ্রাম প্রধানকে। যে কারনে স্থানীয় গ্রাম প্রধানের ওপর ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী।




No comments