Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কলেজে দুর্নীতির অভিযোগ, প্রতিবাদে বিক্ষোভ

কাঁথি দেশপ্রাণ মহাবিদ্যালয়ে অধক্ষ্য সুবিকাশ জানা ও প্রাক্তন কলেজ পরিচালনার কমিটির সভাপতি দিব্যেন্দু অধিকারীর বিরুদ্ধে কোটি কোটি টাকার দূনীতির অভিযোগ উঠলো। এর প্রতিবাদে তৃনমূল ছাএ পরিষদ মঙ্গলবার সকালে অধক্ষ্য সুবিকাশ জানার বাড়ি …

 






  কাঁথি দেশপ্রাণ মহাবিদ্যালয়ে অধক্ষ্য সুবিকাশ জানা ও প্রাক্তন কলেজ পরিচালনার কমিটির সভাপতি দিব্যেন্দু অধিকারীর বিরুদ্ধে কোটি কোটি টাকার দূনীতির অভিযোগ উঠলো। এর প্রতিবাদে তৃনমূল ছাএ পরিষদ মঙ্গলবার সকালে অধক্ষ্য সুবিকাশ জানার বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান। অধক্ষ্য বাড়ির সামনে অবস্থান বিক্ষোভের বসে পড়েন তৃনমূল ছাএ পরিষদে সদস্যরা। এই ঘটনার প্রকাশ্যে আসার পরই পূর্ব মেদিনীপুরে শোরগোল পড়েছে। যদিও এই সমন্ত দূনীতির অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছে কলেজের অধক্ষ্য ও প্রাক্তন পরিচালনার কমিটির সভাপতি। 

জানাগেছে, কাঁথি দেশপ্রাণ কলেজের অধক্ষ্য সুবিকাশ জানা বিরুদ্ধে কোটি কোটি টাকা দুনীতি অভিযোগ তুললেন তৃনমূল ছাএ পরিষদ। মঙ্গলবার সকালে অধক্ষ্য বাড়ির সামনে বিক্ষোভ দেখান তৃনমূল ছাএ পরিষদ সদস্যরা। বাড়ির সামনে ধরনা বসে পড়েন ও অবস্থান করেন। ঘটনার খবর পেয়ে ছুটে যান কাঁথি থানার বিশাল পুলিশ বাহিনী। দূনীতি অভিযোগে তৃনমূল ছাএ পরিষদ থেকে মুখ্যমন্ত্রী, শিক্ষা মন্ত্রী, জেলাশাসক,মহাকুমা শাসক, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, এবং কাঁথি তিন নম্বর ব্লকের বিডিও কাছে লিখিত ভাবে অভিযোগ জানিয়েছেন। অবিলম্বে টাকা ফেরত দিতে হবে। প্রায় পাঁচ শতাধিক ছাএ অধক্ষ্য বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে থাকে। পুলিশের কাছ থেকে আশ্বায় পেয়ে অবস্থান বিক্ষোভ তুলে নেয়। 

রাজ্য তৃনমূল ছাএ পরিষদ কমিটির সদস্য ও প্রাক্তন দেশপ্রান কলেজের ইউনিট সভাপতি আবেদ আলি খাঁন বলেন " দীর্ঘদিন ধরে কাঁথি দেশপ্রাণ কলেজে অধক্ষ্য সুবিকাশ জানা একাধিক দুনীতি সঙ্গে যুক্ত।

সমন্ত কলেজের অতিথি অধ্যাপকদের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি পার্মানেন্ট স্টেট এডেড কলেজ টিচার নিয়োগ করেছেন সম্পূর্ণ ফ্রি-তে। কিন্তু দেশপ্রাণ কলেজের অধক্ষ্য লক্ষ লক্ষ টাকার বিনিময়ে নিয়োগ করেছেন। প্রায় এক কোটি টাকা দুনীতি করেছেন। এছাড়া কলেজে বিল্ডিং সংক্রান্ত টেন্ডারের বিশাল দুর্নীতি করেছেন।  নিম্নমানের সিমেন্ট এবং নানা রকমের সামগ্রি দিয়ে নির্মান করেছেন। তিনি আরও বলেন অবিলম্বে টাকা ফেরত দিতে হবে। তৎকালীন কলেজ পরিচালনার কমিটির সভাপতি দিব্যেন্দু অধিকারী যোগয়োসাশ রয়েছে। উনি তার দায় এড়াতে পারেন না। এমনি কলেজের অধক্ষ্য খুনের হুমকি দিচ্ছে "। 

পূর্ব মেদিনীপুর জেলার তৃনমূল ছাএ পরিষদ সাধারণ সম্পাদক শেখ সাজিদ বলেন " শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষা নেওয়া জন্য। ওই শিক্ষা প্রতিষ্ঠানে কোটি কোটি টাকা দুনীতি করছেন। অধ্যপক চাকুরি দেওয়া ও কলেজের উন্নয়ন কোটি কোটি টাকা আত্মসাত করেছেন। এই দুনীতি ঘটনার কলেজের তৎকালীন পরিচালনার কমিটির সভাপতি দিব্যেন্দু অধিকারীও দায় এড়াতে পারেন না "।


No comments