Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পবিত্র ঈদের নামে চলছে শব্দ দূষণ বিরোধিতায় মসজিদ কর্তৃপক্ষ চলছে পুলিশি ধড়পাকড়

করোনা মহামারীর মধ্যেও তারস্বরে মাইক ও শব্দবাক্স বাজানোর অভিযোগে মাইক বাজানোর সমস্ত সরঞ্জাম বাজেয়াপ্ত করল পুলিশ। পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর থানার পুলিশ আজ দুপুরে এই অভিযান চালায়। ভগবানপুর এলাকার একাধিক জায়গাতেই মাইক বাজানোর…

 




করোনা মহামারীর মধ্যেও তারস্বরে মাইক ও শব্দবাক্স বাজানোর অভিযোগে মাইক বাজানোর সমস্ত সরঞ্জাম বাজেয়াপ্ত করল পুলিশ। পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর থানার পুলিশ আজ দুপুরে এই অভিযান চালায়। ভগবানপুর এলাকার একাধিক জায়গাতেই মাইক বাজানোর এমন অভিযোগ পেয়েছে পুলিশ। সেসব স্থানেও অভিযানে নামতে চলেছে পুলিশ। এমনটাই খবর পাওয়া যাচ্ছে।

 পবিত্র রমজান মাসের ঈদ এখনও বাকি, তাঁর দুদিন আগে থেকে করোনা বিধি নিষেধকে থোড়াই কেয়ার করে শব্দ দূষণ করে চলেছে জেলার কিছু কিছু জায়গায়। 

তাঁরই মাঝে বুধবার পূর্ব মেদিনীপুরের ভগবানপুর থানায় অভিযোগ পেয়ে ভগবানপুর থানার পুলিশ প্রশাসন কড়া পদক্ষেপ নেয়। বন্ধ করে মাইক, চলে ধরপাকড়। ভগবানপুরের বেশকিছু জায়গায় বেপোরোয়া ভাবে মাইক বাজানোর ফলে ভগবানপুর সৈয়দ মসজিদ কমিটি থেকে কিছুজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে ।

মাইক বাজিয়ে শান্তির বার্তা দেওয়া যায় না, ইসলামে তা নিষিদ্ধ, তবু কিছুজন রমজানের নামে মাইক বাজিয়ে পরিবেশ নষ্ট করছে।

এমনিতে রমজানের বার মাস, করোনার মহামারী মারাত্মক, তাঁর ওপর এমন তারস্বরে মাইক ডিজে বাজালে বৃদ্ধরা বা সাধারণ মানুষ কোথায় যাবে। ওরা ইসলাম বিরোধী কাজ করছে রোজা রাখেনা ওরা ,এমনটাই মন্তব্য করলেন ভগবানপুর সৈয়দ মসজিদ কমিটির সম্পাদক সেক সতিবুর ইসলাম। বেঁউদিয়ার বাসিন্দা সেক বাজমির আলি অভিযোগ করে বলেন বক্সের ডিজে সাউন্ড এবং মাইকের তীব্র সাউন্ডে আমার শ্বাসকষ্ট শুরু হয়ে গিয়েছিল, বহুবার বারন করেছি, তা সত্ত্বেও কিছুজন পবিত্র ঈদের নামে মাইক বাজিয়ে চলেছে, যা আমাদের ইসলাম ধর্মে নেই তাঁর তীব্র বিরোধিতা করছি। ভগবানপুর সৈয়দ মসজিদ কমিটির অভিযোগ পেয়ে নড়েচড়ে বসে প্রশাসন। সাথে সাথে নেয় কড়া পদক্ষেপ। বেঁউদিয়ায় ভরদুপুরে ডিজে বক্স বাজিয়ে মাস্কহীন হয়ে ঘোরাঘুরি করার সময় পুলিশ পৌঁছে যায়। গাড়ি থেকে নেমেই বক্স বাজার সময় পাশাপাশি থাকা কয়েকজনকে আটক করে এবং মাইক সেট তুলে নিয়ে আসে।

No comments