Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! "যশ" সতর্কতাঃ বার্তা নিয়ে আজ থেকে বন্ধ হচ্ছে হলদিয়া বন্দরের কাজ

যশ মোকাবেলায় মঙ্গলবার সন্ধ্যা থেকেই আগামী ২৪ ঘন্টা জাহাজের কার্গো হ্যান্ডলিং সহ সমস্ত ধরনের অপারেশন বন্ধ রাখার নোটিশ দিল হলদিয়া বন্দর কর্তৃপক্ষ। সোমবার দুপুরে এই নোটিশ জারি করেছেন বন্দরের জেনারেল ম্যানেজার ট্রাফিক অভয় মহাপাত্র…

 






যশ মোকাবেলায় মঙ্গলবার সন্ধ্যা থেকেই আগামী ২৪ ঘন্টা জাহাজের কার্গো হ্যান্ডলিং সহ সমস্ত ধরনের অপারেশন বন্ধ রাখার নোটিশ দিল হলদিয়া বন্দর কর্তৃপক্ষ। সোমবার দুপুরে এই নোটিশ জারি করেছেন বন্দরের জেনারেল ম্যানেজার ট্রাফিক অভয় মহাপাত্র।বন্ধের পাশাপাশি হলদিয়া আইওসি ও সাইক্লোন মোকাবেলায় রিফাইনারি কোন ও কোন ও ইউনিট শাটডাউন করার পরিকল্পনা নেয়া হয়েছে ।বন্দর ও আইওসি তে ঝড়ের সময় শ্রমিক-কর্মচারীদের সুরক্ষিত রাখতে একাধিক পদক্ষেপ নেয়া হচ্ছে।

 বন্দরের জেনারেল ম্যানেজার ট্রাফিক বললেন ভয়ঙ্কর গতিতে সাইক্লোন ধেয়ে আসায় উদ্বিগ্ন বন্দর কর্তৃপক্ষ। শ্রমিক-কর্মচারীরা সুরক্ষিত থাকেও বন্দরের জাহাজ ও যন্ত্রপাতি ক্ষয়ক্ষতি না হয় সে জন্য পুরো  বন্দর ২৪ ঘন্টার জন্য শাটডাউন করা হচ্ছে। আন্তর্জাতিক জাহাজ সংস্থাগুলিকে এ বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে। হলদিয়া ও কলকাতা বন্দরের ঢোকার আগে দেশ-বিদেশের জাহাজ গুলি সাগরের অদূরে স্যান্ডহেডে অপেক্ষা করে। ওই এলাকা থেকে বন্দরে জাহাজ যাতায়াতে প্রায় আট ঘন্টা সময় লাগে ।নির্দেশ দেওয়া হয়েছে মঙ্গলবার সন্ধ্যার পর থেকে ওই এলাকায় যেন কোনো জাহাজ না দাঁড়িয়ে থাকে।ওই দিন দুপুর থেকে বন্দরে জাহাজ অপারেশন বন্ধ হবে।  সূত্রে জানা যায়, বন্দরের বিভিন্ন বিভাগ এবং অন্যান্য কার্গো হ্যান্ডলিং এজেন্সি বিশাল বিশাল ও যন্ত্রপাতি নিরাপদ জায়গায় সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে ।বন্দরে শতাধিক হাইমাস্টের আলোর নিচে নামানো হচ্ছে ।

মঙ্গলবার বিকেল এরপর লক গেট বন্ধ করে দেওয়া হবে। বন্দরের তিনটি বিশেষ গেট ছাড়া বাকি সব গেটে ঢোকার নিষেধাজ্ঞা ভেঙে দেওয়া হয়েছে ।টাউনশিপে কয়েক হাজার বন্দর আবাসিকদের জন্য তৈরি রাখা হয়েছে ডেডিকেটেড বিদ্যুৎ ব্যবস্থা ।আইওসি সূত্রে জানা গিয়েছে ঝড়ের কারণে বুধবার মর্নিং শিফটে শ্রমিক-কর্মচারীদের আগের দিন রাতে বাসে করে কারখানায় আনা হবে । ঝড়ের কারণে কোন ইউনিট গুলি বন্ধ রাখা হবে ,তা  নিয়ে আলোচনা হয়।







No comments