Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! পশ্চিমবঙ্গে কোভিডদের অক্সিজেন দেবে হলদিয়া পেট্রোকেমিক্যালস প্র্যাক্স এয়ার

ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/umwf9rd7x98
কোভিডের সংখ্যা দিন দিন বাড়ছে। রাজ্যে দেশে অক্সিজেন অভাবে অনেকেই মৃত্যুর মিছিলে যোগদান করছে। অক্সিজেন অভাব অক্সিজেন এটাতেই হলদিয়া বন্দর নগরী পেট্রোকেমিক্যাল তাদেরই একটি সংস্থা এ…

 


ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/umwf9rd7x98

কোভিডের সংখ্যা দিন দিন বাড়ছে। রাজ্যে দেশে অক্সিজেন অভাবে অনেকেই মৃত্যুর মিছিলে যোগদান করছে। অক্সিজেন অভাব অক্সিজেন এটাতেই হলদিয়া বন্দর নগরী পেট্রোকেমিক্যাল তাদেরই একটি সংস্থা এগিয়ে এলো রাজ্যের যতটা প্রয়োজন অক্সিজেন পুরোটাই দেবে তাদের কারখানার উৎপাদন থেকে।পশ্চিমবঙ্গে অক্সিজেন দেবে হলদিয়া পেট্রোল যত দিন বাড়ছে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। পশ্চিমবঙ্গ সহ গোটা দেশের বিভিন্ন প্রান্তে সেইসঙ্গে প্রকট হচ্ছে অক্সিজেনের হাহাকার।


এই পরিস্থিতিতে  হলদিয়া পেট্রোকেমিক্যালস এইচপি এল জানালো তাদের উৎপাদনের জন্য প্রয়োজনীয় নাইট্রোজেন তৈরি করে দৈনিক মে ৯৫ টন তরল অক্সিজেন তৈরি হয় ,তাই এবার রাজ্যকে যোগাবে সংস্থাটি। পশ্চিমবঙ্গের বর্তমান অক্সিজেন চাহিদা ৪০%মেটাতে পারবে  তাদের দাবি। এ রাজ্যের বিভিন্ন সংস্থা অক্সিজেন উৎপাদন কেন্দ্রে মোট দৈনিক উৎপাদন ক্ষমতা ৪৭০ টন। দৈনিক চাহিদা ৩০০ টন কিন্তু সিলিন্ডারের অভাব' কিছু ক্ষেত্রে অহেতুক মজুত এবং জোগান ব্যবস্থা ঘাটতি জেরে  বাজারে সংকট তৈরি হয়েছে বলে অভিযোগ সংশ্লিষ্ট মহলের। এইচপিএল বলছে তাদের কারখানার মধ্যেই  প্র্যাক্স এয়ার নামে একটি সংস্থা  নাইট্রোজেন প্ল্যান্ট রয়েছে। সেখানে নাইট্রোজেনের সঙ্গে যে অক্সিজেন তৈরি হয় তা চিকিৎসা ছাড়া নানা ক্ষেত্রে বিক্রি হয়ে যায়। কিন্তু এখন পুরোটাই চিকিৎসার জন্য দেয়া হবে।




No comments