Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিশ্ব জল দিবস ও মেধা পরীক্ষা শংসাপত্র প্রদান

বিশ্ব জল দিবস ২০২১ উদযাপন এবং ছাত্র-ছাত্রীদের জন্য মেধা পরীক্ষা শংসাপত্র ও ফাইল উপহার প্রদান এবং ব্যাপক অভিভাবিকা দের ও সন্তান সম প্রিয় ছাত্র-ছাত্রীদের লেখাপড়া অব্যাহত থাকা ও মানসিক স্বাস্থ্য অক্ষুন্ন রাখার ইচ্ছায় প্রস্তুতি …

 






বিশ্ব জল দিবস ২০২১ উদযাপন এবং ছাত্র-ছাত্রীদের জন্য মেধা পরীক্ষা শংসাপত্র ও ফাইল উপহার প্রদান এবং ব্যাপক অভিভাবিকা দের ও সন্তান সম প্রিয় ছাত্র-ছাত্রীদের লেখাপড়া অব্যাহত থাকা ও মানসিক স্বাস্থ্য অক্ষুন্ন রাখার ইচ্ছায় প্রস্তুতি মূলক মূল্যায়ন পত্র প্রদান। পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া এক নম্বর চক্রের নারান্দা নিউ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা এবং ভারত সরকারের বিজ্ঞান প্রসারের অন্তর্ভুক্ত সুচেতনা সায়েন্স ক্লাবের কো-অর্ডিনেটর শিক্ষারত্ন শ্রীমতি দুর্গারানী দে র উদ্যোগে পালিত হলো বিশ্ব স্বাস্থ্য দিবস  উপস্থিত ছিলেন বিদ্যালয় ছাত্র-ছাত্রীদের অভিভাবক অভিভাবিকা বৃন্দ, বিজ্ঞান ক্লাব এর সদস্যা বৃন্দ এবং প্রাক্তন ছাত্র-ছাত্রী গন।


কোভিদ পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বিধি মেনে ধাপে ধাপে অভিভাবক অভিভাবিকা দের সঙ্গে সভাতে আজকের দিন বিশ্ব স্বাস্থ্য দিবস২০২১এর তাৎপর্য ব্যাখ্যা করেন । তিনি জানান, শারীরিক-মানসিক এবং সামাজিক রোগমুক্ত সার্বিক স্বাস্থ্যই আমাদের লক্ষ্য এবং কাম্য। আমাদের দৃষ্টি সুন্দর স্বাস্থ্যকর বিশ্ব গড়ার দিকে প্রসারিত। উপস্থিত সকলকে তিনি কোভিদ পরিস্থিতির জন্য সার্বিক সচেতনতা বিধিগুলি পুরোপুরি মেনে চলার জন্য অনুরোধ করেন। মাস্ক ব্যবহার আবশ্যিক সামাজিক দূরত্ব ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়া বাইরে গেলে স্যানিটাইজার ব্যাগে করে নিয়ে যাওয়া হাঁচি কাশি হতে সব সময়ের জন্য দূরে থাকা এবং জ্বর হলেই ডাক্তারের কাছে যাওয়া,  রাত্রিতে সঠিকভাবে মশারী টাঙ্গানো, জুতো পরে শৌচাগারে যাওয়া; শৌচাগার , গৃহ পরিবেশ ও পারিপার্শ্বিক সঠিক পরিচ্ছন্ন রাখা , ফল  শাকসবজি  থালা বাসন জলের বোতল পরিষ্কার  করে ধুয়ে নেওয়া এবং  সুষম টাটকা খাবার খাওয়ার প্রতি সতর্ক করেন। আজকের দিন উপলক্ষে তিনি ধাপে ধাপে আগত অভিভাবক অভিভাবিকা বৃন্দ এবং উপস্থিত বিজ্ঞান ক্লাবের সদস্য বৃন্দ সকলকে শপথ বাক্য পাঠ করান।                                      এর মধ্যেই বর্তমান পরিস্থিতিতে অভিভাবক এবং ছাত্রছাত্রীদের মধ্যে আনন্দ উৎসাহ অব্যাহত রাখার জন্য এবং শিক্ষার মানোন্নয়নে অনুপ্রেরণা দেবার জন্য তার নেওয়া ঊষাবালা স্মৃতি বিজ্ঞান মেধা পরীক্ষার শংসাপত্র সকল ছাত্র-ছাত্রী কে প্রদান করেন। সকল ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের আনন্দ উৎসাহ অব্যাহত থাকার জন্য সকল ছাত্র ছাত্রীর জন্য অভিভাবক অভিভাবিকা দের হাতে সার্টিফিকেটগুলো সযত্নে রক্ষণাবেক্ষণের জন্য সকলকে ফাইল প্রদান করেন। ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ের জন্য সকলেই কাতর। সেই জন্য তাদের লেখাপড়ার প্রচেষ্টা বাড়িতে পিতা-মাতা সান্নিধ্যে অব্যাহত রাখার জন্য আজ চতুর্থ শ্রেণির ছাত্রছাত্রীদের সকলকে প্রস্তুতিমূলক  মূল্যায়ন পত্র প্রদান করেন। এই উপলক্ষে অভিভাবক অভিভাবিকা  প্রিয় ছাত্র-ছাত্রী , তার পবিত্র পুণ্যভূমি কর্মক্ষেত্রের দেবশিশু দের জন্য উপযুক্ত নির্দেশনা প্রদান করেন।


No comments