Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! সব বুথ স্পর্শকাতর নিরাপত্তার বলয়ে নন্দীগ্রাম

রাত পোহালেই আগামীকাল রাজ্যে দ্বিতীয় দফার বিধানসভা নির্বাচন। আর সেই দ্বিতীয় দফার নির্বাচনের মধ্যে রয়েছে হেভিওয়েট বিধানসভা কেন্দ্র নন্দীগ্রাম। যদিও এবারের নির্বাচনের প্রথম থেকেই হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম বিধানসভা। তিন হেভিও…

 




রাত পোহালেই আগামীকাল রাজ্যে দ্বিতীয় দফার বিধানসভা নির্বাচন। আর সেই দ্বিতীয় দফার নির্বাচনের মধ্যে রয়েছে হেভিওয়েট বিধানসভা কেন্দ্র নন্দীগ্রাম। যদিও এবারের নির্বাচনের প্রথম থেকেই হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম বিধানসভা। তিন হেভিওয়েট প্রার্থী থাকায় ইতিমধ্যে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে ওই এলাকায়।জাতীয় নির্বাচন কমিশন নন্দীগ্রামে শান্তিপূর্ণ ও অবাধ নির্বাচন করতে বদ্ধপরিকর।তাই ১৪৪ ধারা জারি করে নির্বাচন  করছে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে। এমন কী নন্দীগ্রামের নির্বাচনের পর বাড়তি নজর দিয়ে নির্বাচন কমিশনে বিশেষ একটি সেল গঠন করা হয়েছে।
নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী পূর্ব মেদিনীপুর জেলার ২১০ নং নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের মোট ভোট গ্রহন কেন্দ্র – ৩৫৫টি (প্রধান বুথ – ২৭৮টি,সহকারী বুথ ৭৭টি), ভোটার – ২৫৭১৫৬ জন (মহিলা – ১২৩৮৯৮ জন পুরুষ- ১৩৩২৫৭ জন, তৃতীয় লিঙ্গ – ১ ) পোস্টাল ব্যালট ৮৪৩ ( পুরুষ – ৮২৮ ,মহিলা ১৫ ) , মোট ভোটার ২৫৭৯৯৯ জন ।
নির্বাচন কমিশন সূত্রে আরো জানা গেছে এই বিধানসভার ৭৫% বুথে ওয়েবকাস্টিংয়ের নিয়ন্ত্রণে থাকছে। ফলে ৩৫৫টি বুথের মধ্যে ২৬৭টি বুথে লাগানো থাকছে ক্যামেরা। এই ক্যামেরায় যে ভিডিও উঠবে সেটা সরাসরি নির্বাচন কমিশন দেখতে পাবে। প্রতিটি বুথে থাকছে একজন করে মাইক্রো অবজার্ভার। বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার অর্থাৎ নন্দীগ্রামের নির্বাচন শেষ হওয়ার পরের দিন সন্ধ্যা সাতটা পর্যন্ত ওয়েবক্যামের নেটওয়ার্ক যাতে সচল থাকে সেই ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন।
আগামীকাল নির্বাচনের জন্য গোটা নন্দীগ্রাম বিধানসভা এলাকায় ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী দেওয়া হয়েছে।প্রতি কোম্পানিতে ৭১ থেকে ৭২ জন করে মোট ১৬০০ জন জওয়ান থাকবে। এ ছাড়াও থাকবে রাজ্য পুলিশ।ভোটের আগের দিন বুধবার সকাল থেকে নন্দীগ্রামের বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে কেন্দ্রীয় বাহিনী। ইতিমধ্যে নন্দীগ্রামের সমস্ত বুথকে স্পর্শ কাতর বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তাই নিরাপত্তা-ব্যবস্থা অতি সক্রিয়তা দেখা যাচ্ছে বুধবার সকাল থেকে।





No comments