Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সাম্প্রদায়িকতা আর মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে মমতাকে রোখা যাবেনা-বলেন সিদ্দিকুল্লাহ চৌধুরী

আসন্ন বিধানসভা নির্বাচন আগত১লা এপ্রিল হলদিয়া মহাকুমার এলাকায় নন্দীগ্রামে নির্বাচন। নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেস প্রার্থী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তারি মন্ত্রিসভা প্রাক্তন মন্ত্রী নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক বিজ…

 





আসন্ন বিধানসভা নির্বাচন আগত১লা এপ্রিল হলদিয়া মহাকুমার এলাকায় নন্দীগ্রামে নির্বাচন। নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেস প্রার্থী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তারি মন্ত্রিসভা প্রাক্তন মন্ত্রী নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী, বাম কংগ্রেস আইএসএফ জোটের প্রার্থী মীনাক্ষী মুখার্জি। সকলের নজর এখন নন্দীগ্রামের দিকেই, একসময় তোমার নাম আমার নাম নন্দীগ্রাম। সেই নন্দীগ্রাম২০০৭ সালে জমি ভূমি আন্দোলনের পথ দেখিয়ে দিয়েছিলেন নন্দীগ্রাম। সেই নন্দীগ্রামে হাইভোল্টেজ প্রার্থী মমতা ব্যানার্জির  সমর্থনে এলেন বর্তমান সরকারের মন্ত্রী সিদ্দিকুল্লা তিনি বলেন।

সাম্প্রদায়িকতা আর মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়া আটকাতে পারবেনা বিজেপি।সোমবার নন্দীগ্রামে মমতা ব্যানার্জীর সমর্থনে সভা করতে এসে দাবি করলেন রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী।

তৃণমূল সূত্রে জানা গেছে এদিন নন্দীগ্রামে মোট তিনটি সভা করেন সিদ্দিকুল্লাহ । এই সভাগুলোতে তিনি বিজেপি ও শুভেন্দু অধিকারীর তীব্র সমালোচনা করেন। 

সিদ্দিকুল্লাহ চৌধুরী বলেন বিজেপি মিথ্যা কথা ছাড়া কিছু বলে না  । নিজেদের নির্বাচনী ইশতেহারে তা আরও একবার প্রমাণ করেছে উদাহরণ দিয়ে তিনি বলেন রেলে যখন বয়স্ক বয়স্কাদের জন্য টিকিটে মূল্য ছাড় দেওয়া বন্ধ করে দিয়েছে সেই  সেই সময় ওরা বলছে পশ্চিমবঙ্গে বাসে চলাচলের সময় নাকি সরকারি বাসে মহিলাদের ফ্রি করে দেবে ।অভিযোগ করেছেন অথচ তাদের প্রার্থী তালিকায় তাদের সাংগঠনিক ক্ষেত্রেও মহিলাদের সেভাবে তুলে আনেনি বিজেপি ।ওরা এখানে নতুন করে চাকরি দেওয়ার কথা বলছে আর ওরা যেখানে ক্ষমতায় আছে সেই রাজ্যগুলিতে মানুষ কাজ হারাচ্ছেন,চাকরি হারাচ্ছেন  । সিদ্দিকুল্লা বলেন ২০১৪ ও ২০১৯ সালে লোকসভা নির্বাচনে যে যেতাই বাংলায় ভোট লড়তে এসেছে হিন্দু মুসলমান সাম্প্রদায়িক   প্রতিশ্রুতি বিজেপি দিয়েছিল তার কোনটা কোনটা রাখতে পেরেছে তাই নিয়ে মুখ খুলছেন না বিজেপি নেতারাও  । বলেন এখানে ভোটে লড়তে তাই ওদের ভরসা সাম্প্রদায়িকতা আর তৃনমূলের কিছু স্বার্থান্বেষী নেতা। যারা নিজেদের ক্ষুদ্র লাভ লোকসানের জন্যে বাংলার কৃষ্টি-সংস্কৃতি-মেধাকে নির্লজ্জের মত বিক্রী করে দেওয়ার চক্রান্ত করেছে।এই চক্রান্তকারীদের ও সাম্প্রদায়িক বিজেপিকে রাজ্যের সাধারন মানুষ যোগ্য জবাব দিয়ে দেবে বলেও তিনি দাবি করেন । বলেন রাজ্যের সাধারন মানুষ ২০০ উপর আসন দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের মুখ্যমন্ত্রী করবে।রাজ্যের ২৯৪টি আসনে আট দফায় ভোটগ্রহণ করবে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। এর মধ্যে পূর্ব মেদিনীপুর জেলার ১৬টি আসনের মধ্যে ৭টি আসনে প্রথম দফায় এবং ৯টি আসন দ্বিতীয় দফায় ভোট গ্রহণ হবে ।নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে দ্বিতীয় দফায় অর্থাৎ ১ এপ্রিল। এই আসনে বিজেপি প্রার্থী করেছে এখানকার প্রাক্তন বিধায়ক শুভেন্দু অধিকারীকে। অপরদিকে তৃণমূলের প্রার্থী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিধানসভা কেন্দ্রে মোট আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন




No comments