Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া পৌরসভার বাজেট পেশ করলেন চেয়ারম্যান সুধাংশু শেখর মন্ডল

ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/ZpvdKA7Wtv8
২০২১-২২২ অর্থবর্ষে হলদিয়া পৌরসভার মোট অনুমোদিত আয় ও ব্যয় ধরা হয়েছে১৭৯ কোটি ৬৬ লক্ষ৫৮ হাজার ৫শত ৬৩ টাকা। নিজস্ব আয় ধরা হয়েছে ৭৫ কোটি ৪০ লক্ষ ৩০ হাজার ৫ শত ৬৩ টাকা।মূলধনী খাত…

 




ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/ZpvdKA7Wtv8


২০২১-২২২ অর্থবর্ষে হলদিয়া পৌরসভার মোট অনুমোদিত আয় ও ব্যয় ধরা হয়েছে১৭৯ কোটি ৬৬ লক্ষ৫৮ হাজার ৫শত ৬৩ টাকা। নিজস্ব আয় ধরা হয়েছে ৭৫ কোটি ৪০ লক্ষ ৩০ হাজার ৫ শত ৬৩ টাকা।মূলধনী খাতে আয় ধরা হয়েছে ৮৪ কোটি ২৬ লাখ ২৮ হাজার টাকা। রেভিনিউ খাতে ব্যয় ধরা হয়েছে ৫৬ কোটি ৩০ লক্ষ ৪৭ হাজার ৭ শত টাকা। মূলধনী খাতে ব্যয় ধরা হয়েছে ১১৮ কোটি ২২ লক্ষ টাকা ।উদ্বৃত্ত ধরা হয়েছে ৫ কোটি ১৪ লক্ষ ১০ হাজার ৮ শত ৬৩ টাকা ।এদের মধ্যে বিশেষ বিশেষ কয়েকটি উন্নয়নের কথা ধরা হয়েছে।

আজকের এই বাজেট অধিবেশনে ২৯টি ওয়ার্ডের মধ্যে ২৫ জন কাউন্সিলর ছিলেন ।চারজন কাউন্সিলর অনুপস্থিত ছিলেন ।প্রাক্তন চেয়ারম্যান শ্যামল কুমার আদক এবং বর্তমান কাউন্সিলর মা মাটি মানুষের সরকার তৃণমূল কংগ্রেস হলদিয়া উন্নয়ন ব্লকের সভাপতি দেব প্রসাদ মন্ডল এবং এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সত্যব্রত দাস এবং অনিমা হালদার শারীরিক অসুস্থতার জন্য আজ উপস্থিত হতে পারেননি। বাকি তিনজন উপস্থিত হতে পারলেন না সে বিষয়ে মুখ খুললেন না চেয়ারম্যান আজকের এই বাজেট কে বিরোধীরা কটুক্তি করতে ছাড়েনি। হলদিয়া পৌর এলাকা থেকে ন্যাশনাল ইন্টারন্যাশনাল খেলার জন্য বহু খেলোয়াড় এখান থেকে বিদেশে খেলতে যায় কিন্তু খেলার মাঠ নেই। বিগত বাম আমলে সময় হলদিয়া পৌরসভা বাড়ঘাসীপুর মৌজা আন্তর্জাতিক মানের স্টেডিয়াম  গড়ার লক্ষ্য নিয়ে গিয়েছিলেন। কিন্তু অদ্ধ অবস্থায় পড়ে রয়েছে সেই স্টেডিয়াম জন্য গত বাজেটে প্রায় 5 কোটি টাকা বরাদ্দ হলেও কাজ হয়নি ।আর এবারের বাজেটে স্টেডিয়াম বা খেলাধুলার বিষয় নিয়ে কোন একটা টাকাও বরাদ্দ হয়নি। বন্দরের কর্মী প্রদীপ বিজলী ( মাস্টার অ্যাথলেটিক্স অ্যাসোসিয়েশন রাজ্য সহ-সভাপতি)। এছাড়া শিল্পশহর হলদিয়া এখানে ইলেকট্রিক চুল্লি হওয়ার কথা ছিল তার টাকাও এসেছিল । সেই টাকা রাজ্য সরকার পাঠিয়েছিল কিন্তু সেই টাকা খরচ না হওয়ায় পুনরায় ফিরে গেছে ।গ্রীন হলদিয়া ক্লিন হলদিয়া বহু আম্ফানের সময় লক্ষ লক্ষ গাছ নষ্ট হয়েছে। সেই গ্রীন হলদিয়া ক্লিন হলদিয়া প্রজেক্টে কোন রকমের অর্থ পরিকল্পনা করা হয়নি।  পৌর এলাকার অধিবাসী তথা প্রাক্তন শিক্ষক বীরেন্দ্রনাথ মাইতির ভাষায় বললেন এবারের বাজেট পৌর এলাকার মানুষকে হতাশায় ফেলেছে।  খেলাধুলার জন্য ন্যাশনাল ইন্টারন্যাশনাল হলদিয়ার মানুষ অংশগ্রহণ করেন সেখানে এবারের বাজেটে স্টেডিয়াম সংস্কার থেকে শুরু করে কোন পরিকল্পনায় হলো না।


No comments