Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া বন্দরের শূন্য পদে উদ্বাস্তু ক্ষতিগ্রস্তদের অগ্রাধিকারের ভিত্তিতে ডেপুটেশন

ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/kWceWo3pg3gপূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া শহরে প্রায় ৩৯ টি কারখানা রয়েছে ছোট বড় করে। ১৯৫৯ সালের ১লা নভেম্বর হলদিয়া বন্দরের গোড়াপত্তন হয়েছিল। সেই হলদিয়া বন্দর তিলে তিলে তিলে হয়েছে বহু…

 



ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/kWceWo3pg3g

পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া শহরে প্রায় ৩৯ টি কারখানা রয়েছে ছোট বড় করে। ১৯৫৯ সালের ১লা নভেম্বর হলদিয়া বন্দরের গোড়াপত্তন হয়েছিল। সেই হলদিয়া বন্দর তিলে তিলে তিলে হয়েছে বহু মানুষ উদ্বাস্তু হয়েছেন ক্ষতিগ্রস্ত হয়েছেন তারা অনেকেই এখনো কর্মসংস্থানের জুটেনি তার জন্য ২০১৪ সাল থেকে হলদিয়া বন্দরের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করছেন। ইতিহাসে বিরল কোন রাজনৈতিক দল কখনো কখনো তাদের পাশে দাঁড়িয়েছেন। কিন্তু ভারতীয় মজদুর সংঘ হলদিয়া কলকাতা পোট সাধারণ সম্পাদক প্রদীপ বিজলী সেই সকল মানুষদের সাথে নিয়ে জহর টাওয়ারে ডেপুটেশন দিলেন। তিনি বলেন হলদিয়া বন্দরের বহু কর্মসংস্থানের পদ খালি রয়েছে সেই সকল কর্মসংস্থানের পদগুলিতে যারা উদ্বাস্তু হয়েছেন অথবা যারা কর্মচ্যুত হয়েছেন কাজ করতে করতে বিভিন্ন রাজনৈতিক দলের প্রভাবিত হয়ে ।আবার যারা কর্মরত অবস্থায় মারা গেছেন তাঁদের পরিবারকে কাজ দেওয়ার দাবিতে। তিনি আরও বলেন বর্তমান শাসকদলের সাথে বন্দরের একাংশ স্বজন পোষণ প্রয়োগ করছেন এবং হলদিয়া বন্দরে কর্মসংস্থানের জন্য বহিরাগতদের কাজে লাগিয়ে দিচ্ছেন বর্তমান শাসকদল তারই প্রতিবাদ জানিয়ে আজকের ডেপুটেশন।


হলদিয়া বন্দরে প্রশাসনিক ভবন ভারতীয় মজদুর সংঘের উদ্যোগে সাত দফা দাবিতে ডেপুটেশন জমা করলেন ভারতীয় মজদুর সংঘ (B. M. S) উপস্থিত ছিলেন কলকাতা হলদিয়া পোর্ট ভারতীয় মজদুর সংঘ সাধারণ সম্পাদক প্রদীপ বিজলী, অল ইন্ডিয়া পোর্ট ফেডারেশন সভাপতি রমাকান্ত তাহির, এবং সদ্য বিজেপিতে যোগদান হলদিয়ার বিধায়ক তাপসী মন্ডল প্রমূখ।

No comments