Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রোজভ্যালি মামলা লক্ষণ শেঠকে তলব সিবিআইয়ের

রোজভ্যালি মামলা প্রাক্তন সিপিআইএম নেতা লক্ষ্মণ শেঠ কে ফের তলব করল সিবিআই। রোজভ্যালি কর্তাকে তিনি জমি বিক্রি করেছিলেন বলে অভিযোগ। সেই মামলায় আগামী সপ্তাহে তাকে সল্টলেক সিজিও অফিসে আসতে বলা হয়েছে। এই বিষয়ে বক্তব্য জানার জন্য লক্…

 






রোজভ্যালি মামলা প্রাক্তন সিপিআইএম নেতা লক্ষ্মণ শেঠ কে ফের তলব করল সিবিআই। রোজভ্যালি কর্তাকে তিনি জমি বিক্রি করেছিলেন বলে অভিযোগ। সেই মামলায় আগামী সপ্তাহে তাকে সল্টলেক সিজিও অফিসে আসতে বলা হয়েছে। এই বিষয়ে বক্তব্য জানার জন্য লক্ষণ বাবুর সঙ্গে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

কয়েক বছর আগেই লক্ষ্মণ শেঠ হলদিয়ার ৪৫ লক্ষ টাকার কয়েক বিঘা জমি  কিনেছিলেন। রোজভ্যালির হিসাব পরীক্ষা করতে গিয়ে সিবিআই অফিসার দেখছেন সেই জমি লক্ষ্মণ শেঠ রোজভ্যালি গৌতম কুন্ডু কে বিক্রি করেছিলেন২২.৫ কোটি টাকায়। যদিও ব্যাংকের মাধ্যমে লেনদেন হয়েছে । সিবিআই জমির ভ্যালুয়েশন করতে গিয়ে দেখে জমির দাম তার চাইতে অনেক বেশি দাম দিয়েছে রোজভ্যালি কর্ণধার। এখান থেকেই সন্দেহ সূত্রপাত সেই মামলা ২০১৬ সালে প্রথমবার লক্ষ্মণ শেঠ কে ডাকা হয়। তিনি লেনদেন সংক্রান্ত নথি পেশ করেন। এতদিন পর সেই নথি নিয়ে গাছাড়া দিয়েছে সিবিআই। তদন্তকারী অফিসারদের ধারণা এই বাড়তি টাকা বেশকিছু একাউন্ট ঘুরে ফের গিয়েছে গৌতম কুন্ডুর কাছে। এভাবেই চিটফান্ড কর্ণধার আমানতকারীদের টাকা বাইরে বের করে নিয়ে গিয়েছে। ব্যাংকের কাছে কিছুদিন আগেই লেনদেনে নথি চেয়ে চিঠি পাঠায় সিবিআই। সেটি হাতে আসার পথ দেখা যাচ্ছে। খাতা-কলমে যে একাউন্টে কথা বলা হয়েছে সেটি বাদে এই টাকা টান্সফার হয়েছে আরো বেশ কয়েকটি একাউন্টে। এ ব্যাপারে জানতেই লক্ষ্মণ শেঠ কে ডাকা হয়েছে বলে খবর। পাশাপাশি তার কাছে জানতে চাওয়া হবে গৌতম কুন্ডু সঙ্গে তার পরিচয় কিভাবে। এবং তাকে জমি বিক্রি করলেন কেন ।প্রাপ্তন সিপিএমের নেতা ও গৌতম কুন্ডু যৌথভাবে এই জমিতে কোন প্রজেক্ট তৈরি করতে চেয়ে ছিলেন কিনা। তাও জানতে চাওয়া হবে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। এই সংক্রান্ত কোন চুক্তি হয়েছিল কিনা তাও জানার চেষ্টা চলছে।

No comments