Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং নিউজ ঃ হলদিয়া লেবার কমিশন অফিসে ইটভাটা ও টালিভাটা শ্রমিকদের জন্য দাবি সনদ পেস তৃণমূল শ্রমিক সংগঠনের উদ্যোগে

ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/xIP_a3jgaTMশিল্প সংস্কৃতির শহর হলদিয়া শিল্পাঞ্চল এলাকায় টালিভাটা এবং ইটভাটা বহু গড়ে উঠেছে। কিন্তু বহু শ্রমিক কাজ করেন তারা ন্যূনতম মজুরি পান না বলে অভিযোগ ছিল। কিন্তু আইএনটিটিইউসি উদ্যোগ…

 




ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/xIP_a3jgaTM

শিল্প সংস্কৃতির শহর হলদিয়া শিল্পাঞ্চল এলাকায় টালিভাটা এবং ইটভাটা বহু গড়ে উঠেছে। কিন্তু বহু শ্রমিক কাজ করেন তারা ন্যূনতম মজুরি পান না বলে অভিযোগ ছিল। কিন্তু আইএনটিটিইউসি উদ্যোগে প্রতি বৎসর ওই সকল শ্রমিকদের ন্যূনতম মজুরি কত হবে। প্রায় ১২ দফা দাবি পেশ করেন বলে জানালেন জেলা এনটিটিইউসি কার্যকরী সভাপতি শিবনাথ সরকার।


প্রসঙ্গত, হলদিয়া শিল্পাঞ্চল এলাকায় কারখানায় যুক্ত শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরি বেঁধে দেওয়া হয়েছে প্রতিটি শিল্পাঞ্চল এলাকায় ইউনিয়নের মারফত সেই বেতন পেয়ে থাকেন ইতিমধ্যে ইটভাটা এবং টালিভাটা শ্রমিকদের জন্য ইউনিয়ন তৈরি হয়েছে কিন্তু এই সকল জায়গায় সব সময় কাজ হয় না বেশিরভাগ মানুষ বাইরের জেলা থেকেই আছেন সেখানে হলদিয়া এলাকায় যারা কাজ করেন সেই সকল শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরি যাতে পায় তাই ইটভাটা ও টালিভাটার শ্রমিকদের জন্য১২ দফা দাবি সনদ পেশ করলেন লেবার কমিশন অফিসে। তৃণমূলের শ্রমিক নেতা শিবনাথ সরকার।আর্থিক বছরে ২০১৯-২০এবং২০২০ -২১ সালে এই দু বছরে ইটভাটা এবং টালিভাটা শ্রমিকদের ন্যূনতম মজুরি কত হবে তা নিয়ে প্রায় ১২দফা দাবি পেশ করলেন হলদিয়া লেবার কমিশন অফিসে ডেপুটি কমিশনার মিহির সরকারের কাছে।

No comments