Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়ায় কৃষি আইন ও বিদ্যুৎ আইন বাতিলের দাবিতে ভারত বনধ আংশিক

৮ই ডিসেম্বর কেন্দ্রীয় সরকারের বিভিন্ন কালাকানুন বাতিলের দাবিতে শিল্পশহর হলদিয়া চৈতন্যপুর ধর্মঘটের সমর্থনে মিছিল এবং পথসভা।এই প্রথম সভায় উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর সিপিআইএম জেলা কমিটির সদস্য অচিন্ত্য শাসমল,পশ্চিমবঙ্গে গণতান্…

 





৮ই ডিসেম্বর কেন্দ্রীয় সরকারের বিভিন্ন কালাকানুন বাতিলের দাবিতে শিল্পশহর হলদিয়া চৈতন্যপুর ধর্মঘটের সমর্থনে মিছিল এবং পথসভা।

এই প্রথম সভায় উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর সিপিআইএম জেলা কমিটির সদস্য অচিন্ত্য শাসমল,পশ্চিমবঙ্গে গণতান্ত্রিক মহিলা সমিতি পূর্ব মেদিনীপুর জেলা কমিটির মন্দিরা পন্ডা হলদিয়ার  মহিলা নেত্রী রিনা পাহাড়ি, পূর্বাশা সামন্ত, ছিলেন হলদিয়া এরিয়া কমিটির সম্পাদক অশোক কুমার পাত্র প্রমূখ। বক্তারা  বলেন বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের কৃষি বিরোধী  স্বার্থবাহী কালা কৃষি আইন ও বিদ্যুৎ বিলের বিরুদ্ধে সংগ্রামরত কৃষকদের তিনটি সংযুক্ত মঞ্চ, অল ইন্ডিয়া কিষান সংঘ কো-অর্ডিনেশন কমিটির, ও এ আই কে কে এম এস, সারা ভারত কিষান সভা সংগঠন উদ্যোগে আজকের  ডাকা ৮ ডিসেম্বর  সারা ভারত বন্ধের আহ্বান জানিয়েছিলেন। অল ইন্ডিয়া কিষান কমিটি , কৃষক সংগঠন কে কে এম এস রয়েছেন, সারা ভারত কিষান সভা এই বনধ আমরা সার্থক সমর্থন করছি কারণ কেন্দ্র সরকারের জনবিরোধী কালাকানুন বাতিলের দাবিতে।সকাল থেকে চৈতন্যপুর, সুতাহাটা, দুর্গাচক, টাউনশিপ, সিটি সেন্টার, ব্রজলাল চক ,বিভিন্ন মোড়ে বন্ধ সমর্থকদের মিছিল এবং পথসভা অনুষ্ঠিত হয় তবে বিরোধীদের এই বন্ধ সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বলে দাবি করেছেন কলকাতা হলদিয়া পোর্ট ভারতীয় মজদুর সংঘের সাধারণ সম্পাদক প্রদীপ বিজলী।


আজকের এই বনধ  কৃষকদের মুখে হাসি ফুটবে কেন্দ্রীয় সরকার বুঝে নেবে কৃষক আন্দোলনের ফলে সারাদেশ স্তব্ধ হয়ে যায়। আজকের এই বন্ধ কে নৈতিক সমর্থন জানিয়েছেন। অনেকেই হলদিয়া বন্দরের সঙ্গে যুক্ত স্থায়ী শ্রমিক তাই নৈতিক সমর্থন করলেও কিন্তু কাজের তাগিদে বাধ্য হয়ে তাদের আজকের অনেককেই কাজের যুক্ত হতে হয়েছে। তবে নৈতিকভাবে তারা বন্ধ কে সমর্থন করেছেন বলে দাবি করেছেন সিআইটিইউ পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক মন্ডলীর সদস্য লক্ষীকান্ত সামন্ত।


No comments