Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং নিউজ ঃ হলদিয়া বন্দর পর্যবেক্ষণে আসছেন ভারত সরকারের জাহাজ মন্ত্রী মনসুখ মন্দাভিয়া ?

করোনাভাইরাসছর সময় লকডাউন।আর লকডাউনের মধ্যেই হলদিয়া বন্দর সারা ভারতবর্ষে অন্যান্য বন্দরের থেকে পণ্য পরিবহনে অনেকটাই এগিয়ে । ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর মোদি ভারতবর্ষের ব্যবসায়ী মহলে বার্তা দিলেন সাগর মালা প্রজেক্ট কে …

 






করোনাভাইরাসছর সময় লকডাউন।আর লকডাউনের মধ্যেই হলদিয়া বন্দর সারা ভারতবর্ষে অন্যান্য বন্দরের থেকে পণ্য পরিবহনে অনেকটাই এগিয়ে । ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর মোদি ভারতবর্ষের ব্যবসায়ী মহলে বার্তা দিলেন সাগর মালা প্রজেক্ট কে সামনে রেখে ভারতবর্ষে অন্যান্য বন্দরকে একত্রিত করে হলদিয়া বন্দরে মডেল বন্দর করার আহ্বান। সেই অনুযায়ী ইতিমধ্যে অন্যান্য বন্দরের থেকে সেরা বন্দর পুরস্কৃত হয়েছে হলদিয়া বন্দর। হলদিয়া- নেপালের বাণিজ্যিক আদান প্রদান বেড়েছে 22 শতাংশ ।হলদিয়া ঢোকার মুখেই প্রবেশদ্বারে রেলক্রসিং থাকার জন্য সমস্যায় পড়তে হতো নিত্যযাত্রীদের পণ্য পরিবহনে মালগাড়ি তার ফলে সড়ক ও জাহাজ মন্ত্র বন্দর কর্তৃপক্ষ এবং হলদিয়া উন্নয়ন পর্ষদ এর যৌথ উদ্যোগে উড়ালপুল ২০১৬ সালের ৮ ই জানুয়ারি ভিত্তিপ্রস্তর করেছিলেন সড়ক পরিবহন মন্ত্রী ।ইতিমধ্যে সেই উড়ালপুলের কাজ শেষ হয়েছে কিন্তু উড়ালপুলের এর কাছে চার লেন হওয়ার জন্য প্রশ্ন উঠেছে যাত্রী পরিবহনে এবং পণ্য পরিবহনে গাড়ির ঘুরপথে যেতে হবে। বন্দর কর্তৃপক্ষ হলদিয়া পৌরসভা ইতিমধ্যে সড়ক দপ্তরের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন ।


এই উড়ালপুল উদ্বোধন অপেক্ষায় রয়েছে। বিশেষ সূত্রে জানা যায় এর  উদ্বোধন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চলতি মাসের শেষের দিকেই। তার জন্য হয়তো তিনি হলদিয়া বন্দর এবং এই উড়ালপুল পর্যবেক্ষণে আসছেন। বিশেষ সূত্রে জানা যায় উনি প্রথমে কোলাঘাটে একটি দলীয় সভা করবেন।পরে হলদিয়া বন্দরে আধিকারিকদের নিয়ে সভা করবেন এবং বিভিন্ন বার্থ ঘুরে দেখবেন। এবং সন্ধ্যার সময় হলদিয়া রানিচক উড়ালপুল তিনি ঘুরে দেখবেন ।এবং তার আগেই ভারতীয় জনতা পার্টি মন্ডল ১মন্ডল 2 কর্মীদের নিয়ে এবং হলদিয়া পৌরসভা বিভিন্ন ওয়ার্ডের দলীয় নেতৃত্ব দের নিয়ে আগামী ২০২১ নির্বাচনের প্রস্তুতি নিয়ে আলোচনা করবেন ।জানালেন কলকাতা হলদিয়া পোর্ট ভারতীয় মজদুর সংঘের সাধারণ সম্পাদক প্রদীপ বিজলী।

No comments