Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং নিউজ ঃ অশোকনগরে ওএনজিসি প্রাকৃতিক গ্যাস উত্তোলন শুরু আশায় বুক বাঁধছে হলদিয়া

উত্তর ২৪ পরগনার অশোকনগরে পর এবার ওএনজিসি গন্তব্য কি হলদিয়ার সুতাহাটা? পুজোর ঠিক আগেই হলদিয়া সুতাহাটা খড়িবেড়িয়া গ্রামে নলকূপের জলের সঙ্গে ওঠা গ্যাসে রান্না হওয়া খবরের হইচই পড়ে যায় 9 অক্টোবর এই খবর সামনে আসে তারপর দেড় মাস …

 




উত্তর ২৪ পরগনার অশোকনগরে পর এবার ওএনজিসি গন্তব্য কি হলদিয়ার সুতাহাটা? পুজোর ঠিক আগেই হলদিয়া সুতাহাটা খড়িবেড়িয়া গ্রামে নলকূপের জলের সঙ্গে ওঠা গ্যাসে রান্না হওয়া খবরের হইচই পড়ে যায় 9 অক্টোবর এই খবর সামনে আসে তারপর দেড় মাস আগে থেকেই নলকূপ খননের পর ওই এলাকায় গ্যাস উঠেছিল বলে জানান স্থানীয়রা রান্নার খবরের ছবি ভাইরাল হতেই ছুটে আসে সংবাদমাধ্যম। খবর পেয়ে নড়েচড়ে বসে জেলা প্রশাসন। হলদিয়া রিফাইনারি বিশেষজ্ঞরা পরীক্ষা করে জানান জলের সঙ্গে মাটির তলা থেকে উঠছে মিথেন গ্যাস। এরপর আসেন জিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া , ওএনজিসি বিশেষজ্ঞরা।তারা গ্যাস ও মাটির জলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বিশেষ ল্যাবে পাঠিয়েছেন।এখনও পর্যন্ত সেই পরীক্ষার রেজাল্ট আসেনি। অশোকনগরের পর আশায় বুক বাঁধছে হলদিয়া ও।উত্তর 24 পরগনা অশোকনগরেএই খনিজ তেলের ভাণ্ডারের সন্ধান পাওয়া গিয়েছে। রাজ্যের জন্য এর থেকে বড় সুখবর আর কিছু হতে পারে না। দেশের প্রাকৃতিক তেল মানচিত্রে পাকাপাকি জায়গা করে নিল পশ্চিমবঙ্গ।


জানা গিয়েছে ২০১৮ সালে ONGC সংস্থা অশোকনগরের এই জায়গায় খনিজ তেলের ভাণ্ডারের সন্ধান পান। তারপর তা পরীক্ষার জন্য পাঠানো হয়। এর আগেও একবার সুন্দরবন এলাকায় তেলের কুয়োর সন্ধান পাওয়া গিয়েছিল। কিন্তু তা বাণিজ্যিকভাবে ব্যবহারের উপযোগী ছিল না। তবে অশোকনগরের খনিজ তেল ভান্ডার সম্পর্কে কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছেন, অশোকনগরের ভূগর্ভস্থ তেল থেকে বাণিজ্যিকভাবে উৎপাদন সম্ভব।

No comments