Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পাঁশকুড়া পঞ্চায়েত সমিতির সহ সভাপতি ও ব্লক তৃণমূল কংগ্রেসের কার্যকরী সভাপতি, তথা মাইশোরা অঞ্চলের যুবনেতা কুরবান আলি শা হত্যার একবছর পূর্ন হয়।

২০১৯ সালের ৭ ই অক্টোবর পাঁশকুড়ার মাইশোরা অঞ্চলে নিজের দলীয় কার্যালয়ে রাত ৯টা নাগাদ খুন হয় পাঁশকুড়ার পঞ্চায়েত সমিতির সভাপতি যুব তৃণমূল নেতা কুরবান আলি শা। গতবছর ওই দিন পাঁজির নির্ঘন্ট সময় অনুপাতে দুর্গোৎসব পালন হচ্ছিল ,সে ক…

 




২০১৯ সালের ৭ ই অক্টোবর পাঁশকুড়ার মাইশোরা অঞ্চলে নিজের দলীয় কার্যালয়ে রাত ৯টা নাগাদ খুন হয় পাঁশকুড়ার পঞ্চায়েত সমিতির সভাপতি যুব তৃণমূল নেতা কুরবান আলি শা। গতবছর ওই দিন পাঁজির নির্ঘন্ট সময় অনুপাতে দুর্গোৎসব পালন হচ্ছিল ,সে কারনে ওই দিনটি ছিল মহানবমী। সন্ধ্যা নামলেই প্যান্ডেলে প্যান্ডেলে ঠাকুর দেখার হিড়িক পড়ে গিয়েছিল দর্শনার্থীদের। সে কারনেই ওই সময় এলাকা নিস্তব্ধ ও শুনশান থাকার ফলেই কুরবানকে হত্যা করার জন্য দুষ্কৃতীদের সুবিধা হয়ে ওঠে ওই সময়টি। কাজও ঠিক সেই মতো হয়। রাত ৯ টা নাগাদ কুরবান শা নিজের কার্যালয়ে বসে কাজ করছিলেন ,ঠিক সেই সময় আচমকাই কয়েকজন দুষ্কৃতকারী কার্যালয়ের সামনে মোটরবাইক ঠেকিয়ে সরাসরি তাঁর কার্যালয়ের ভেতর প্রবেশ করে কিছু বুঝে ওঠার আগেই কুরবান শা কে লক্ষ্য করে এলোপাতাড়ি ভাবে বেশকয়েক রাউন্ড গুলি চালিয়ে চম্পট দেয় তাঁরা, কার্যালয়ের মেঝেতে রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়ে কুরবান আলি শা'র নিথর দেহ। যাঁর বিচার এখনও আদালতে ঝুলে রয়েছে, কুরবান হত্যার দায়ে বেশকয়েকজন সহ পাঁশকুড়ার সদ্য বিজেপিতে যোগ দেওয়া নেতা আনিসুর রহমান এখনও জেলবন্দী। 

এলাকার তরতাজা যুব নেতা সভাপতি কুরবান আলি শা র মৃত্যু আজ বুধবার একবছর পুরন হওয়ায়, মাইশোরা অঞ্চলের কার্যালয়ে তাঁর স্মরণসভা অনুষ্ঠিত হয়। স্মরণ সভায় উপস্থিত ছিলেন জেলা তৃণমূল সভাপতি দীপ্তি জানা, তৃনমুল নেতা জইদুল ইসলাম, বড়মা হাসপাতালের কর্ণধার তথা মাইশোরা অঞ্চলের বর্তমান তৃণমূল নেতা আফজল শা সহ অন্যান্য নেতৃত্ব ও কর্মীবৃন্দরা। প্রত্যেকেই কুরবান শা র শহীদ বেদিতে থাকা তাঁর প্রতিকৃতিতে ফুল দিয়ে, মালা দিয়ে তাঁর প্রতি শ্রদ্ধা জানায়। মাইশোরা অঞ্চল সহ পাঁশকুড়া ব্লকের উন্নয়নের দিশারী ছিল কুরবান শা, রাজনৈতিক মহলে তিল তিল করে সে নিজের স্বচ্ছ জায়গা তৈরি করে নিয়েছিল। তাঁর প্রতি এলাকার মানুষের ভালোবাসা ছিল অপরিসীম, তৃণমূলের ক্ষমতা ধরে রাখার বাক ও মানসিক কৌশল ছিল তীক্ষ্ণ। কিন্তু এভাবে তাঁকে অকালে চলে যেতে হবে, কোনোদিন সে ভাবেনি। দুষ্কৃতীদের বন্দুক থেকে বের হওয়া একের পর এক গুলি তাঁকে ঝাঁঝরা করে মাটিতে লুটিয়ে দিয়েছিল তাঁর তরতাজা তরুন দেহ মাইশোরা অঞ্চলের তাঁরই নিজের সাজানো তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে। যাঁর স্মৃতি ঘিরে আজ তাঁর মৃত্যুবার্ষিকী উদযাপন করল পাঁশকুড়ার মাইশোরা অঞ্চলের তৃণমূল কংগ্রেস।

No comments