Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং নিউজ ঃ নিম্নচাপে উত্তাল সমুদ্র ৫দিন পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধাজ্ঞা প্রশাসনের

জলোচ্ছ্বাসের কবলে পড়ে পর্যটকেরা যাতে কোন সমস্যায় না পড়েন তার জন্যে কড়া পদক্ষেপ গ্রহন করলো প্রশাসন।বুধবার থেকে রবিবার অবধি পর্যটকদের সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা জারি হল।গত কয়েকদিন ধরে লাগাতার নিম্নচাপের দরুন পূর্ব মেদিনীপুর সহ রাজ্য…

 




জলোচ্ছ্বাসের কবলে পড়ে পর্যটকেরা যাতে কোন সমস্যায় না পড়েন তার জন্যে কড়া পদক্ষেপ গ্রহন করলো প্রশাসন।বুধবার থেকে রবিবার অবধি পর্যটকদের সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা জারি হল।

গত কয়েকদিন ধরে লাগাতার নিম্নচাপের দরুন পূর্ব মেদিনীপুর সহ রাজ্যের দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় অঝোরে বৃষ্টি শুরু হয়েছে। এর ফলে বহু এলাকায় জল জমেছে।নদী-সমুদ্র-খালে বেড়েছে জলের স্তর ।এর জেরে পূর্ব মেদিনীপুরের বহু এলাকায় নদী ও খাল উপচে জল ঢুকেছে পার্শ্ববর্তী গ্রাম গুলিতে।জল বন্দী বহু এলাকার বাসিন্দারা।সমুদ্রে জলস্তর বাড়ায় তটে আছড়ে পড়ছে বড় বড় ঢেউ।সেই দিক মাথায় রেখেই নিরাপত্তার প্রয়োজনে কড়া পদক্ষেপ নিলো পূর্ব মেদুনীপুর জেলার সৈকত শহর দিঘার প্রশাসন।

মারন ভাইরাস করোনা সংক্রমনের জেরে দীর্ঘ কয়েক মাস ধরে চলা লকডাউনের পরে এবার ক্রমশ স্বাভাবিক ছন্দে ফিরছে সৈকত শহর দিঘা। একঘেয়েমি কাটাতে শুরু হয়েছে পর্যটকদের আনাগোনা। সবরকম সতর্কতা বিধি মেনে ধীরে ধীরে দিঘার সমস্ত হোটেল, লজ গুলিও খুলতে শুরু করেছে।

তবে এর মধ্যেই কৌশিকী অমাবস্যার পর থেকে এক নাগাড়ে বৃষ্টি শুরু হয়েছে। যার ফলে উত্তাল হয়েছে সমুদ্র।তাই একঘেয়েমি কাটাতে এসে পর্যটকেরা যাতে কোন ভাবে সমস্যা কিংবা দুর্ঘটনার কবলে না পড়েন তাই ২ সেপ্টেম্বর থেকে  পর্যটকদের সমুদ্রে নামায় নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

আগামি ৬ তারিখ অবধি থাকবে এই নিষেধাজ্ঞা।স্থানীয় দিঘা কোস্টাল থানার পক্ষ থেকে বুধবার সকাল থেকে পর্যটকরা সমুদ্রে যাতে না নামেন সেজন্য চলে মাইকিং প্রচার।পর্যাপ্ত পরিমাণে মোতায়েন রাখা হয়েছে নুলিয়া। সব মিলিয়ে জলোচ্ছ্বাসের সময় যেকোনও ধরনের বিপদ এড়াতে তৎপর দিঘার পুলিশ প্রশাসন।আগামী কয়েক দিন এই ভাবে প্রচার ও নজরদারি চলবে বলে প্রশাসন

No comments