Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়ায় বিদ্যুৎ উৎপাদন কারখানা গেটের সামনে শ্রমিক বিক্ষোভ

করোনা ভাইরাসের আতঙ্ক সারাদেশ আতঙ্কিত। তার জন্য লকডাউন মানুষ গৃহবন্দী ।তারই মধ্যে শিল্পশহর হলদিয়া শ্রমিকদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে গেটে সামনে বিক্ষোভ চলছে ।প্রসঙ্গত, আমরা কয়েকদিন আগে দেখেছিলাম দেভোগ গ্রামে একটি কারখানা বন্ধ হ…

 







করোনা ভাইরাসের আতঙ্ক সারাদেশ আতঙ্কিত। তার জন্য লকডাউন মানুষ গৃহবন্দী ।তারই মধ্যে শিল্পশহর হলদিয়া শ্রমিকদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে গেটে সামনে বিক্ষোভ চলছে ।

প্রসঙ্গত, আমরা কয়েকদিন আগে দেখেছিলাম দেভোগ গ্রামে একটি কারখানা বন্ধ হয়ে গেল। ঐ কারখানার উদ্বোধন করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর কয়েক বছর যেতে না যেতেই প্রায় ৯০ জন শ্রমিক কর্মহীন হয়ে পড়েছেন। তারা আবেদন করেছিলেন মুখ্যমন্ত্রীর কাছে। তার রেশ কাটতে না কাটতেই হলদিয়া এনার্জি লিমিটেড তাদের দীর্ঘদিনের শ্রমিকদের দাবি দেওয়া না পাওয়ার জন্য আজ বাধ্য হয়ে গেটের সামনে বিক্ষোভে ফেটে পড়লেন।

হলদিয়া এনার্জি লিমিটেড ২০১৫ সালে জানুয়ারি মাস থেকে কাজ শুরু হয়েছে । তার দীর্ঘ তিন বছর অতিক্রান্ত হওয়ার পর সাত জন শ্রমিকের নামে মিথ্যা মামলা দায়ের করে তিন জনকে ১৪ দিনে হাজত বাস কয়ায় কোম্পানি।

 ২০১৮ সালে জুন মাসে চুক্তি নির্ধারিত হয়। উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী তথা হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শুভেন্দু অধিকারী এম ও এস স্বাক্ষরিত হলেও আজ পর্যন্ত কোনো সুযোগ-সুবিধা পাননি শ্রমিকরা জানালেন। 

শ্রমিকরা আরও বলেন মন্ত্রীকে বারবার জানিও কোন সুরাহা হয়নি।কেটে গেল কয়েকটা বছর কোম্পানির সঙ্গে শ্রমিকদের চার্টার্ড ডিমান হয়নি বলে শ্রমিকদের দাবি ।এবং কারখানার ভিতরে ক্যান্টিন সুযোগ নেই। শ্রমিকদের বাথরুম নেই, নেই কোন খাবার জলের ব্যবস্থা। নেই শ্রমিকদের সি এন এর সুবিধা, এছাড়া নিম্নমানের ড্রেস জামা কাপড় সু দেওয়া হয় বলে শ্রমিকদের দাবি।এধরনের প্রায় ছয় দফা তারা দাবী নিয়ে আজকে হলদিয়া এনার্জি লিমিটেড সিএসসি গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন।( ভিডিওদেখতে ক্লিক করুন

https://youtu.be/W_WMkf8VmZU)

https://youtu.be/W_WMkf8VmZU

No comments