Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জলনিকাশীর দাবীতে কনভেনশন

কোলাঘাটে দেহাটী লকগেটের সব গেট দিয়ে ঠিকমতো জল না বেরোনোয় কোলাঘাট ব্লকের বেশ কয়েকটি গ্রামের ফুলচাষের জমি জলের তলায়। চাষীদের মধ্যে তীব্র ক্ষোভ। আসন্ন দুর্গাপূজার মরসুমে ফুল যোগানের উপর এর প্রভাব পড়বে বলে চাষীদের বক্তব্য। কোলাঘাট…




কোলাঘাটে দেহাটী লকগেটের সব গেট দিয়ে ঠিকমতো জল না বেরোনোয় কোলাঘাট ব্লকের বেশ কয়েকটি গ্রামের ফুলচাষের জমি জলের তলায়। চাষীদের মধ্যে তীব্র ক্ষোভ। আসন্ন দুর্গাপূজার মরসুমে ফুল যোগানের উপর এর প্রভাব পড়বে বলে চাষীদের বক্তব্য। কোলাঘাট ব্লকের বৃন্দাবনচক, সিদ্ধা-১, সাগরবাড়, খন্যাডিহী,পুলশিটা গ্রাম পঞ্চায়েত এলাকার জল বের হয়ে থাকে দেহাটী খাল হয়ে রূপনারায়নে। এই গ্রাম পঞ্চায়েত এলাকাগুলির সব থেকে নিচু গ্রামগুলি হলো উত্তর জিয়াদা,শ্রীধরবসান,দেউলবাড়,কয়াআয়মাচক প্রভৃতি। সাম্প্রতিক নিম্নচাপজনিত অতিবৃষ্টির কারণে এই মৌজাগুলির বর্ষার জল ঠিকমত না বের হওয়ার এলাকার ফুলের চাষ, নিচু এলাকার পুকুরের মাছ ও গ্রামীন রাস্তা ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও খন্যাডিহি,পূর্ব স্যাওড়াবেড়িয়া,বক্সীতলা প্রভৃতি  এলাকার যে সমস্ত গ্রামে মাঠের জমিতে ফুলের চাষ হয়ে থাকে সেই এলাকার চাষও ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। 

উপরোক্ত এলাকার ফুলচাষী সহ সর্বস্তরের কৃষকদের নিয়ে আজ উত্তর জিয়াদা হাইস্কুলে এক কৃষক কনভেনশন অনুষ্ঠিত হয়। কনভেনশনে থেকে দ্রুত ওই লকগেট সংস্কার ও এলাকার খালগুলোতে জমে থাকা সমস্ত রকম আবর্জনা পরিষ্কার এবং ক্ষতিগ্রস্ত চাষের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের বিষয়ে বিডিও এবং সেচ দপ্তর ও গ্রাম পঞ্চায়েত অফিসে ডেপুটেশন কর্মসূচি গ্রহণ করা হয়। কনভেনশনে বক্তব্য রাখেন কৃষক সংগ্রাম পরিষদের সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক। এছাড়া উপস্থিত ছিলেন পরিষদের সভাপতি গোপাল সামন্ত সহঃ সভাপতি মধুসূদন ভৌমিক সহ অন্যান্য নেতৃবৃন্দ।


No comments